Science

খুনি কে প্যারাডক্স? খুনি কে প্যারাডক্স সম্পর্কে বিস্তারিত তথ্য।

খুনি কে প্যারাডক্স [Who is the Killer] সম্পর্কে বিস্তারিত তথ্য আজকের এই নিবন্ধে উল্লেখ করা হয়েছে।

খুনি কে প্যারাডক্স: প্যারাডক্স সিরিজের নতুন পোস্টে আপনাকে স্বাগতম। আজকের এই নিবন্ধনের মাধ্যমে আমরা নতুন একটি প্যারাডক্স সম্পর্কে জানব। আজকের প্যারাডক্সের নাম খুনি কে প্যারাডক্স। খুনি কে প্যারাডক্স সম্পর্কে সকল তথ্য সমূহ আজকে এই আলোচনার মাধ্যমে জানানোর চেষ্টা করা হবে। তাহলে যদি আপনি নতুন এই প্যারাডক্স সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে অবশ্যই এই আলোচনাটি মনোযোগ সহকারে পড়তে হবে। Read in English

Make Money Online With Mobile 2022

প্রতিদিন ফ্রি ১০০ টাকা মোবাইল রিচার্জ করুন অথবা বিকাশে টাকা নিন

খুনি কে প্যারাডক্স টি যেকোনো মানুষের মাথা ঘুরিয়ে দিতে সক্ষম। আমরা আজকের এই নিবন্ধে এই প্যারাটা সম্পর্কে বিস্তারিত জানব।

আমরা ইতিমধ্যেই প্যারাডক্স কাকে বলে সে তথ্য জানি। প্যারাডক্স হলো এমন একটি উক্তি বা বাক্য যা থেকে কখনোই একটি নির্দিষ্ট সমাধানে আসা সম্ভব নয়। আমরা যখনই একটিকে সত্য বলে নির্ধারণ করি তখন তার বিপরীত আমাদের এই তথ্য প্রকাশে বাধা প্রদান করে। অর্থাৎ কখনোই দুটো সত্যি অথবা দুটো মিথ্যা এক হতে পারবে না। আমরা এমন এক জালে আবদ্ধ হয়ে যায় যেখান থেকে কোন দিকে সত্য বা মিথ্যা বলে বিবেচিত করা সম্ভব হয় না। তেমনি একটি প্যারাডক্স হল খুনি কে প্যারাডক্স। চলুন তাহলে দেরি না করে এই প্রোডাক্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

অ্যাবিলিন এর প্যারাডক্স কি?

খুনি কে প্যারাডক্স কি?

আমরা অনেক সময় একই কাজ দুইজন মানুষ ভিন্ন উপায়ে করার চেষ্টা করি। অনেক সময় এমনটা ঘটে আমরা উভয় এই যে একই কাজ করার জন্য চেষ্টা করছি সেটা আমাদের জানা থাকে না। মনে করুন এ এবং বি দুটি আলাদা মানুষ একটি কাজ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ। তারা দুইজনেই কাজটি করার জন্য প্রস্তুত কিন্তু একজন জানে না যে অপরজনও এই কাজটি করতে যাচ্ছে।

প্রতিদিন ফ্রি ১০০ টাকা মোবাইল রিচার্জ করুন অথবা বিকাশে টাকা নিন

এখন দুই জনই যদি ওই কাজটি করতে শুরু করে এবং কোন ভাবে সেই কাজটি সম্পন্ন না হয়ে একটি দুর্ঘটনার সৃষ্টি হয় তাহলে দোষটা কার হবে? তখন তো দুই জনই বলতে পারে আমি দোষ টি করিনি, সে করেছে। এবং তাদের কাজের যদি অকাট্য প্রমাণ দিতে পারে তাহলে আপনি বা আমি কেউই নির্দিষ্ট একজনকে দোষী সাব্যস্ত করতে পারবোনা। কেমন? ব্যাপারটা মজার না? এমন ক্ষেত্রে আপনি কিভাবে যে কোন একজনকে দোষী সাব্যস্ত করবেন? এ প্রশ্নের উত্তর কি আপনার কাছে আছে? খুনি কে প্যারাডক্স টি মূলত এমন একটি তথ্যের ওপর নির্ভর করেই তৈরি। আশা করছি আরও একটি উদাহরণ দিলে ব্যাপারটি আপনার কাছে পরিষ্কার হবে।

খুনি কে প্যারাডক্স-2

খুনি কে প্যারাডক্স (Who is the Killer)

খুনি কে প্যারাডক্স (Who is the Killer) টি আরো পরিষ্কারভাবে আপনাকে বোঝানোর জন্য আমরা একটি সুন্দর উদাহরণ প্রদান করছি। এই উদাহরণটি মাধ্যমে আজকের আলোচনার বিষয়বস্তু সম্পর্কে স্বচ্ছ ধারণা পাবেন। তাহলে চলুন খুনি কে প্যারাডক্স সম্পর্কে সহজভাবে তথ্য জেনে নেওয়া যাক।

ফেসবুক থেকে আয় করার উপায় । 2022 সালে ফেসবুক থেকে আয়

মনে করুন তিন বন্ধু মরুভূমিতে বেড়াতে গেল। তিনজন বাইরের দিক থেকে বন্ধু হলেও পরস্পরকে সকলে প্রচুর হিংসা করত। তারা একে অপরের জাত শত্রু তবে সেটি কখনোই প্রকাশ্য নয়। মরুভূমিতে ঘুরতে ঘুরতে হঠাৎ তারা পথ হারিয়ে ফেলল এবং পথ খুঁজে বের করার জন্য নিরুপায় হয়ে একটি বুদ্ধি বের করলো। বুদ্ধিটি এমন যে তিন বন্ধু তিন দিকে রওনা দেবে এবং এখান থেকে বাড়ি যাওয়ার পথ খুঁজে বের করবে। কারণ একসাথে থাকলে তারা তিনজন একসাথে মরে যেতে পারে। এইখানে প্রথম এবং দ্বিতীয় বন্ধু পৃথকভাবে তৃতীয় বন্ধুকে গোপনে মেরে ফেলার পরিকল্পনা করেছে। প্রথম বন্ধু জানিনা যে দ্বিতীয় বন্ধু ও তৃতীয়জন কে খুনের চেষ্টা করছে। একইভাবে দ্বিতীয় বন্ধু সেটি জানেনা।খুনি কে প্যারাডক্স-1

এখন প্রথম এবং দ্বিতীয় বন্ধু তৃতীয় জনকে হত্যা করার উদ্দেশ্যে আলাদা আলাদা পদ্ধতি অবলম্বন করছে। প্রথমজন তৃতীয় বন্ধুর পানিতে বিষ মিশিয়ে দিয়েছে যেন সে বিষ মিশ্রিত পানি খেয়ে মারা যায়। অপরদিকে দ্বিতীয় বন্ধু তৃতীয়জনের পানির বোতলে একটি ছিদ্র করে দিয়েছে যাতে পানি পরে এগিয়ে এসে পানির অভাবে মারা করে। শেষ পর্যন্ত তৃতীয় জন মারা গেল এবং প্রথম ও দ্বিতীয় বন্ধুকে বিচারের জন্য কোর্টে হাজির করা হলো।

এখানে কিন্তু শেষ নয়, মজার এখনো বাকি রয়েছে।

খুনি কে প্যারাডক্স এর ফলাফল

কোর্টে হাজির করার পর তৃতীয় জন কে খুনের কথা উঠলে প্রথমজন অস্বীকার করে বলে যে তার দেওয়া বিষ খেয়ে বন্ধু মারা যায়নি, কারণ বোতলে ফুটো থাকার কারণে সে এই পানি খেতে পারেনি। তাই সে নির্দোষ। আবার দ্বিতীয় বন্ধু ওকে ফোনের কথা বললে সে সকল কথা স্বীকার করে এবং নিজের দোষ স্বীকার করে বলে সে অপরাধী নয়। দ্বিতীয় বন্ধুটি বলে বিষ থাকার কারণে তিনি তৃতীয় জন কে বাঁচানোর উদ্দেশ্যে বোতলে ছিদ্র করে দিয়েছিলেন।

এখানে দুজনের কথাই সঠিক। কিন্তু এটাও সঠিক যে তৃতীয় জন মারা গেছে। তাহলে আপনি বলুন তৃতীয় বন্ধু কে কে হত্যা করল? এই প্রশ্নের উত্তর খুঁজে বের করার চেষ্টা করুন। অবশ্যই আপনার উত্তরের পেছনে যুক্তি থাকতে হবে। কেননা যুক্তি ছাড়া কোন কিছুই সম্ভব নয়।

Akash

I am Akash Mahmud and I am a Graduate. I love to write articles. I am friendly and helpful. You will get your required information here. Keep Supporting Us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Turn Off Adblocker to Get Your Information