ResultSSC

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২। এসএসসি ফলাফল ২০২২ প্রকাশিত

এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। এই নিবন্ধ থেকে এসএসসি ফলাফল জেনে নিন।

এসএসসি ফলাফল ২০২২, এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২, 2022 সালের এসএসসি পরীক্ষার ফলাফল, এসএসসি রেজাল্ট ডাউনলোড ২০২২, SSC Exam Result 2022, এসএমএস এর মাধ্যমে এসএসসি ২০২২ পরীক্ষার ফলাফল দেখুন।

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২: এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। আপনি যদি ২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন এবং ফলাফল জানার আগ্রহ প্রকাশ করেন তাহলে অবশ্যই এই নিবন্ধটি আপনার জন্য অত্যন্ত জরুরি হবে। এই নিবন্ধের মাধ্যমে আমরা এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ উল্লেখ করেছি। আশা করছি এই তথ্যগুলো আপনার জন্য অত্যন্ত জরুরি হবে এবং খুব সহজেই আপনি এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ সংগ্রহ করে নিতে পারবেন। Read in English

Make Money Online With Mobile 2022

প্রতিদিন ফ্রি ১০০ টাকা মোবাইল রিচার্জ করুন অথবা বিকাশে টাকা নিন

এসএসসি ২০২২ পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীদের কে আমাদের এই নিবন্ধে স্বাগতম। পরীক্ষা সম্পন্ন হওয়ার পর থেকেই তোমরা দীর্ঘদিন ধরে এসএসসি ২০২২ পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছো। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক এসএসসি ২০২২ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। নির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করে তোমরা সকলে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জেনে নিতে পারবে।

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানার জন্য যে পদ্ধতির জন্য অনুসরণ করতে হবে তা অবশ্যই আমরা এই নিবন্ধের মাধ্যমে তোমাদেরকে জানিয়ে দিব। এই আলোচনায় যে সকল তথ্যগুলো উল্লেখ করা হবে সেগুলো খুব ভালোভাবে অনুসরণ করার মাধ্যমে তুমি অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল জেনে নিতে পারবে। তাই এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে হলে এই পদ্ধতি সমূহ অনুসরণ করো।

এসএসসি পরীক্ষা ২০২২

Table of Contents

২০২২ সালের এসএসসি পরীক্ষা সমাপ্ত হয়েছে। দীর্ঘদিন যাবত বিভিন্ন কারণে বন্ধ থাকার পরে শেষ পর্যন্ত এসএসসি পরীক্ষা সম্পন্ন হয়। সারাদেশের মোট ১১টি শিক্ষা বোর্ডের শিক্ষার্থীগণ এসএসসি ২০২২ পরীক্ষায় অংশগ্রহণ করেছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কোন্তৃক নিয়ন্ত্রিতভাবে সারা দেশের অসংখ্যকেন্দ্রে এসএসসি ২০২২ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ফেসবুক থেকে আয় করার উপায়। 2022 সালে ফেসবুক থেকে আয়

এসএসসি ২০২২ পরীক্ষার তথ্য

পরীক্ষার বছর ২০২২
পরীক্ষা শুরুর তারিখ ১৫/০৯/২০২২
পরীক্ষা শুরুর সময় সকাল ১১:০০ টা
পরীক্ষার সময় শেষ দুপুর ১:০০ টা
পরীক্ষার মোট সময় ৩ ঘন্টা
মোট নম্বর  ১০০
পরীক্ষা শেষ তারিখ রুটিনে উল্লিখিত

পরীক্ষা সম্পন্ন হওয়া মাত্রই শিক্ষার্থীগণ বিভিন্ন মাধ্যম থেকে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানার চেষ্টা করতে থাকে। তবে উল্লেখ খোঁজে শুধুমাত্র মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নির্দিষ্ট ওয়েবসাইট থেকেই এই ফলাফল জানা যায়। এসএসসি পরীক্ষা ২০২২ এ অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থী বন্ধুরা আমাদের আলোচনায় উল্লেখ করা এই পদ্ধতি অনুসরণ করে তোমার ফলাফল জেনে নাও।

এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট

এসএসসি পরীক্ষার ফলাফল জানা খুবই সোজা। অনলাইন এবং অফলাইন উভয় মাধ্যমে শিক্ষার্থীরা ফলাফল জেনে নিতে পারবে। তোমার স্মার্টফোন কম্পিউটার অথবা ল্যাপটপ ব্যবহার করে নির্দিষ্ট ওয়েবসাইট থেকে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবে। এছাড়াও যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে এসএমএস প্রেরণের মাধ্যমে এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট জানা যাবে।

আবার তুমি তোমার বিদ্যালয়ে শিক্ষকদের সাথে যোগাযোগ করে খুব সহজেই সবার আগে ফলাফল জেনে নিতে পারবে। এসএমএস অথবা ইন্টারনেটের মাধ্যমে ফলাফল দেখার আগেও তুমি বিদ্যালয় থেকে ফলাফল সংগ্রহ করতে পারো।

এসএসসি ২০২২ রেজাল্ট প্রকাশের তারিখ

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এসএসসি ২০২২ রেজাল্ট প্রকাশের তারিখ জানিয়ে দিয়েছে। সকল বোর্ডের কর্তৃপক্ষের রেজাল্ট তৈরি করার কার্যক্রম সম্পন্ন হয়েছে। তোমরা যারা অধীর আগ্রহে এসএসসি ২০২২ রেজাল্ট এর জন্য অপেক্ষা করছো তাদের আর কিছুদিন ধৈর্য ধারণ করার জন্য উল্লেখ করা হয়।

ইতিমধ্যে ১১ টি বোর্ড তাদের শিক্ষার্থীদের ফলাফল প্রকাশ করেছে এবং খুব শীঘ্রই তা প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হবে। তাই খুব শীঘ্রই তোমরা এসএসসি ২০২২ পরীক্ষার ফলাফল পেয়ে যাবে। এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হলেই তোমরা নির্দিষ্ট কিছু মাধ্যম অনুযায়ী ফলাফল জেনে নিতে পারবে।

ফ্রিল্যান্সিং কিভাবে শুরু করবেন। ফ্রিল্যান্সিং এর যত নিয়ম।

আমাদের ওয়েবসাইট থেকেই এসএসসি ২০২২ পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীগণ ফলাফল জেনে নিতে পারবেন। এসএসসি ২০২২ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় মাত্রই আমরা এই নিবন্ধ থেকে ফলাফল দেখার প্রক্রিয়া সহ এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানাবো।

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ (দেখার পদ্ধতি)

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ অনলাইনে এবং এসএমএস এর মাধ্যমে দেখা যাবে। মোট দুইটি ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন। ফলাফল প্রকাশ হওয়ার পরে সার্ভার ডাউন হয়ে গেলেও তোমরা নেই পদ্ধতি অনুসরণ করে খুব সহজেই ফলাফল জেনে নিতে পারবে। তাই এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে হলে কোন টেনশন করো না। আমরা যে তথ্যগুলো উল্লেখ করছি সেগুলো অনুসরণ কর।

CHECK RESULT

এই তথ্যগুলো অনুসরণ করার মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ মার্কশিট সহ ডাউনলোড করে নিতে পারবে। উক্ত ওয়েবসাইটে প্রবেশ করে নির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে তোমার রেজাল্ট সার্চ করে নাও। এবং কোনরকম সার্ভারে সমস্যা ছাড়াই তুমি তোমার এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ মার্কশিট সহ দেখে নিতে পারবে।

এসএসসি রেজাল্ট চেক সিস্টেম ২০২২

নিচের পদ্ধতি অনুযায়ী তোমরা এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জেনে নিতে পারবে।

  • অনলাইন সিস্টেম
  • এসএমএস এর মাধ্যমে
  • আমাদের ওয়েবসাইট থেকে

এই তিন মাধ্যমে এসএসসি ২০২২ পরীক্ষার অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীগণ কাঙ্ক্ষিত ফলাফল দেখতে পারবেন। www.educationboardresults.gov.bd ওয়েবসাইট ভিজিট করে তোমরা সকলেই নিজের এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবে। ওয়েবসাইটে প্রবেশ করে নিচের নিয়ম অনুযায়ী তথ্যগুলো সিলেক্ট করবে এবং ফলাফল দেখে নেবে।

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২

পরীক্ষার নাম সিলেক্ট এসএসসি/দাখিল/কারিগরি
পরীক্ষার বছর সিলেক্ট ২০২২
বোর্ড ঢাকা (তোমার বোর্ড সিলেক্ট কর)
রোল নম্বর ******
রেজিস্ট্রেশন নম্বর ***********
সংখ্যা যোগ ৪+৭=১১
এরপর সাবমিট অপশন এ ক্লিক করো

ওয়েবসাইটে প্রবেশ করার পর এই নিয়ম অনুসরণ করলে সকল বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবে।

Check Your SSC Result

SSC-EXAM-RESULT-2022

উপরে উল্লেখিত পদ্ধতি অনুযায়ী এই এই খালি ঘর বলে পূরণ করবে তাহলেই তোমার এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জেনে নিতে পারবে।

এসএসসি রেজাল্ট ২০২২ মার্কশিট ডাউনলোড

উপরের ওয়েবসাইট থেকে মার্কশিট সহ ফলাফল ডাউনলোড করতে কোনরকম সমস্যা হলে এই অংশটুকু মনোযোগ সহকারে পড়ো। এইখানে যে তথ্যগুলো উল্লেখ করা হচ্ছে এগুলো অনুযায়ী তুমি মার্কশিট সহ এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ ডাউনলোড করে নিতে পারবে। উপরে উল্লেখিত ওয়েবসাইটের সার্ভার ডাউন হয়ে গেলে তুমি এই ওয়েবসাইটের সহযোগিতা নিতে পারো।

Check Your SSC Result With Marksheet

SSC-EXAM-RESULT

এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য মার্কশিট ডাউনলোড করা অত্যন্ত জরুরী। মার্কশিট থেকে সকল শিক্ষার্থীরা প্রত্যেকটি বিষয়ের প্রাপ্ত নম্বর এবং গ্রেট সিস্টেম জেনে নিতে পারবে। এখানে যে পদ্ধতিটি উল্লেখ করা হলো তা ব্যবহার করে তোমার ফলাফল জেনে নাও।

এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

 প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, তোমরা অনলাইন থেকে ফলাফল জানতে ব্যর্থ হলে এবং দ্রুত সময়ের মধ্যে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে আগ্রহী হলে অবশ্যই এসএমএসের মাধ্যমে ফলাফল জেনে নিবে। তোমরা যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে নির্দিষ্ট পদ্ধতিতে এসএমএস প্রেরণ করে ফলাফল জানতে পারবে।

এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল দেখা খুবই সোজা এবং তোমার হাতে কোন স্মার্টফোন অথবা কম্পিউটার না থাকলেও তুমি খুব সহজে এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবে।

কিভাবে ফ্রিল্যান্সিং শিখবো? ফ্রিল্যান্সিং কি?

তবে এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে হলে অবশ্যই তোমাকে নির্দিষ্ট পদ্ধতিতে এসএমএস প্রেরণ করতে হবে। এবং এসএমএস প্রেরণ করতে হলে অবশ্যই তোমার মোবাইলে ব্যালেন্স থাকা লাগবে। প্রতিটি এসএমএস প্রেরণের জন্য তোমার একাউন্ট থেকে ২.৫০ কেটে নেওয়া হবে।

এসএসসি রেজাল্ট ২০২২ চেক করুন (এসএমএস পদ্ধতি)

 প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, তোমরা যে পদ্ধতি ব্যবহার করে এসএসসি ২০২২ পরীক্ষার ফলাফল এসএমএসের মাধ্যমে জানবে তা নিচে উল্লেখ করা হয়েছে। তোমাদেরকে অবশ্যই এই পদ্ধতি গুলো অনুসরণ করতে হবে। এবং নির্দিষ্ট নম্বরে এসএমএস প্রেরণ করতে হবে। তাহলেই তুমি এসএসসি ২০২২ পরীক্ষার ফলাফল জেনে নিতে পারবে।

এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে হলে যে তথ্যগুলো প্রয়োজন হবে সেগুলো হল –

তোমার বোর্ডের নাম, রোল নম্বর, পাশ করার বছর। এবং এই তথ্যগুলো নির্দিষ্ট পদ্ধতিতে ১৬২২ নম্বরে প্রেরণ করতে হবে।

উদাহরণস্বরূপ এসএমএস প্রেরনের ফরম্যাট নিচে উল্লেখ করা হলো।

SSC <Space> 1st 3 Letter of Board <Space> Roll <Space> Passing Year And Send it to 16222

উদাহরণ স্বরুপ ঢাকা বোর্ড

SSC DHA 298080 2022 Then Send to 16222.

এসএসসি পরীক্ষা ২০২২ এর রেজাল্ট

এসএসসি পরীক্ষা বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ শিক্ষার্থীদের জীবনে এটি সর্ব প্রথম একটি বড় পাবলিক পরীক্ষা। বাংলাদেশ এর শিক্ষা বোর্ড কর্তৃক এই পরীক্ষা নিয়ন্ত্রণ করা হয়। বাংলাদেশের মাননীয় শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি ফলাফল তৈরি হওয়া মাত্রই এই ফলাফল প্রধানমন্ত্রীর হাতে তুলে দিবেন। এবং প্রধানমন্ত্রী এই ফলাফল প্রকাশ করবে।

এইচএসসি পরীক্ষা ২০২২ এর রেজাল্ট প্রধানমন্ত্রীর হাত থেকে প্রকাশিত হলেই সকল শিক্ষা প্রতিষ্ঠানে তা প্রেরণ করা হবে এবং তারপর ওয়েবসাইট থেকে জানানো হবে।

তোমাদের জন্য ফলাফল জানার সবগুলো প্রক্রিয়া আমাদের এই নিবন্ধ থেকে উল্লেখ করা হয়েছে। শিক্ষার্থী বন্ধুরা, আশা করছি তোমরা সকলেই এই পদ্ধতি গুলো অনুযায়ী এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবে এবং মার্কশিট সহ এসএসসি রেজাল্ট ২০২২ ডাউনলোড করতে।

সকল শিক্ষা বোর্ডের সংক্ষিপ্ত নাম (প্রথম তিন অক্ষর)

এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে হলে অবশ্যই সকল শিক্ষার্থীদের কে সংশ্লিষ্ট বোর্ডের নামের প্রথম তিন অক্ষর সহ এসএমএস প্রেরণ করতে হবে। নিচে বাংলাদেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ড এবং বিকল্প দুটি শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর উল্লেখ করা হলো। এসএমএস প্রেরনের সময় অবশ্যই শিক্ষার্থীদের কে এইগুলো উল্লেখ করতে হবে।

বোর্ডের নামের প্রথম তিন অক্ষর
ঢাকা বোর্ড DHA
রাজশাহী বোর্ড RAJ
ময়মনসিংহ বোর্ড MYM
চট্টগ্রাম বোর্ড CTG
বরিশাল বোর্ড BAR
দিনাজপুর বোর্ড DNJ
কুমিল্লা বোর্ড COM
সিলেট বোর্ড SYL
যশোর বোর্ড JES
টেকনিক্যাল বোর্ড TEC
মাদ্রাসা বোর্ড MAD

বাংলাদেশ শিক্ষা বোর্ড গ্রেডিং সিস্টেম

নিম্নোক্ত নিয়ম মেনে শিক্ষার্থীদের নম্বর অনুযায়ী গ্রেড দেওয়া হয়। প্রথম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত এই গ্রেডিং সিস্টেম অনুসরণ করা হয়। শূন্য থেকে একশ নম্বর পর্যন্ত মোট সাতটি গ্রেডে বিভক্ত করা হয়েছে। নিচের আলোচনা থেকে নম্বর অনুযায়ী গ্রেড জেনে নিন।

নম্বর লেটার গ্রেড
০-৩২ F ০.০০ 
৩৩-৩৯ D ১.০০ 
৪০-৪৯ C ২.০০ 
৫০-৫৯ B ৩.০০ 
৬০-৬৯ A- ৩.৫০ 
৭০-৭৯ A ৪.০০ 
৮০-১০০ A+ ৫.০০

 

বোর্ড ভিত্তিক এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট

দেশে নয়টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদ্রাসার শিক্ষা বোর্ড ও টেকনিক্যাল শিক্ষা বোর্ডের শিক্ষার্থী গণ এর সুবিধার্থে বোর্ড অনুযায়ী এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার সিস্টেম উল্লেখ করা হলো। সকল বোর্ডের শিক্ষার্থীরা নিচের পদ্ধতি অনুযায়ী কাঙ্ক্ষিত ফলাফল জেনে নিতে পারবেন।

আশা করি সকল বোর্ডের শিক্ষার্থীগণ আলোচনার এই অংশ থেকে বিশেষভাবে উপকৃত হবেন এবং সহজেই তাদের কাঙ্ক্ষিত ফলাফল জানতে পারবেন।

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

ঢাকা বোর্ড বাংলাদেশের বৃহত্তম শিক্ষা বোর্ড। ঢাকা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নির্দিষ্ট পদ্ধতি অনুযায়ী এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন। এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি আমাদের আলোচনার উপর অংশ উল্লেখ করা হয়েছে। একই পদ্ধতিতে ঢাকা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন।

অনলাইনে ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

অনলাইন থেকে ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ জানতে নিচের নিয়ম অনুসরণ করুন।

  • সর্ব প্রথমে উপরে প্রদানকৃত লিংকে প্রবেশ করুন।
  • আপনার পরীক্ষার নাম হিসেবে এসএসসি দাখিল অথবা কারিগরি সিলেক্ট করুন।
  • আপনার পরীক্ষার বছর হিসেবে ২০২২ প্রদান করুন। (আগে থেকেই ২০২২ সিলেক্ট করা থাকলে কিছু করার প্রয়োজন হবে না)
  • আপনার বোর্ড সিলেক্ট করুন। (ঢাকা শিক্ষা বোর্ড)
  • নির্ধারিত স্থানে আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে বসান।
  • সহজ অংকের যোগফল প্রদান করুন।
  • সকল তথ্য সঠিকভাবে প্রদান করেছেন কি না পুনরায় দেখে নিন।
  • এবার সাবমিট অপশনে ক্লিক করুন।

এই নিয়ম অনুযায়ী ঢাকা বোর্ডের সকল শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

ঢাকা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নিচে নিয়ম অনুযায়ী যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে এসএমএস প্রেরণ করুন। সঠিকভাবে এসএমএস প্রেরণ করলে ফিরতি এসএমএস এ ঢাকা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ ফলাফল জানতে পারবেন।

SSC DHA 298080 2022 Then Send to 16222.

রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

রাজশাহী বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নির্দিষ্ট পদ্ধতি অনুযায়ী এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন। এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি আমাদের আলোচনার উপর অংশ উল্লেখ করা হয়েছে। একই পদ্ধতিতে রাজশাহী বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন।

অনলাইনে ঢাকা রাজশাহী এসএসসি রেজাল্ট ২০২২

অনলাইন থেকে রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ জানতে নিচের নিয়ম অনুসরণ করুন।

  • সর্ব প্রথমে উপরে প্রদানকৃত লিংকে প্রবেশ করুন।
  • আপনার পরীক্ষার নাম হিসেবে এসএসসি দাখিল অথবা কারিগরি সিলেক্ট করুন।
  • আপনার পরীক্ষার বছর হিসেবে ২০২২ প্রদান করুন। (আগে থেকেই ২০২২ সিলেক্ট করা থাকলে কিছু করার প্রয়োজন হবে না)
  • আপনার বোর্ড সিলেক্ট করুন। (রাজশাহী শিক্ষা বোর্ড)
  • নির্ধারিত স্থানে আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে বসান।
  • সহজ অংকের যোগফল প্রদান করুন।
  • সকল তথ্য সঠিকভাবে প্রদান করেছেন কি না পুনরায় দেখে নিন।
  • এবার সাবমিট অপশনে ক্লিক করুন।

এই নিয়ম অনুযায়ী রাজশাহী বোর্ডের সকল শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

রাজশাহী বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নিচে নিয়ম অনুযায়ী যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে এসএমএস প্রেরণ করুন। সঠিকভাবে এসএমএস প্রেরণ করলে ফিরতি এসএমএস এ রাজশাহী বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ ফলাফল জানতে পারবেন।

SSC RAJ 298080 2022 Then Send to 16222.

চট্টগ্রাম বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

চট্টগ্রাম বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নির্দিষ্ট পদ্ধতি অনুযায়ী এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন। এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি আমাদের আলোচনার উপর অংশ উল্লেখ করা হয়েছে। একই পদ্ধতিতে চট্টগ্রাম বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন।

অনলাইনে চট্টগ্রাম বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

অনলাইন থেকে চট্টগ্রাম বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ জানতে নিচের নিয়ম অনুসরণ করুন।

  • সর্ব প্রথমে উপরে প্রদানকৃত লিংকে প্রবেশ করুন।
  • আপনার পরীক্ষার নাম হিসেবে এসএসসি দাখিল অথবা কারিগরি সিলেক্ট করুন।
  • আপনার পরীক্ষার বছর হিসেবে ২০২২ প্রদান করুন। (আগে থেকেই ২০২২ সিলেক্ট করা থাকলে কিছু করার প্রয়োজন হবে না)
  • আপনার বোর্ড সিলেক্ট করুন। (চট্টগ্রাম শিক্ষা বোর্ড)
  • নির্ধারিত স্থানে আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে বসান।
  • সহজ অংকের যোগফল প্রদান করুন।
  • সকল তথ্য সঠিকভাবে প্রদান করেছেন কি না পুনরায় দেখে নিন।
  • এবার সাবমিট অপশনে ক্লিক করুন।

এই নিয়ম অনুযায়ী চট্টগ্রাম বোর্ডের সকল শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে চট্টগ্রাম বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

চট্টগ্রাম বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নিচে নিয়ম অনুযায়ী যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে এসএমএস প্রেরণ করুন। সঠিকভাবে এসএমএস প্রেরণ করলে ফিরতি এসএমএস এ চট্টগ্রাম বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ ফলাফল জানতে পারবেন।

SSC CTG 298080 2022 Then Send to 16222.

কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

কুমিল্লা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নির্দিষ্ট পদ্ধতি অনুযায়ী এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন। এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি আমাদের আলোচনার উপর অংশ উল্লেখ করা হয়েছে। একই পদ্ধতিতে কুমিল্লা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন।

অনলাইনে কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

অনলাইন থেকে কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ জানতে নিচের নিয়ম অনুসরণ করুন।

  • সর্ব প্রথমে উপরে প্রদানকৃত লিংকে প্রবেশ করুন।
  • আপনার পরীক্ষার নাম হিসেবে এসএসসি দাখিল অথবা কারিগরি সিলেক্ট করুন।
  • আপনার পরীক্ষার বছর হিসেবে ২০২২ প্রদান করুন। (আগে থেকেই ২০২২ সিলেক্ট করা থাকলে কিছু করার প্রয়োজন হবে না)
  • আপনার বোর্ড সিলেক্ট করুন। (কুমিল্লা শিক্ষা বোর্ড)
  • নির্ধারিত স্থানে আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে বসান।
  • সহজ অংকের যোগফল প্রদান করুন।
  • সকল তথ্য সঠিকভাবে প্রদান করেছেন কি না পুনরায় দেখে নিন।
  • এবার সাবমিট অপশনে ক্লিক করুন।

এই নিয়ম অনুযায়ী কুমিল্লা বোর্ডের সকল শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

কুমিল্লা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নিচে নিয়ম অনুযায়ী যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে এসএমএস প্রেরণ করুন। সঠিকভাবে এসএমএস প্রেরণ করলে ফিরতি এসএমএস এ কুমিল্লা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ ফলাফল জানতে পারবেন।

SSC COM 298080 2022 Then Send to 16222.

দিনাজপুর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

দিনাজপুর বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নির্দিষ্ট পদ্ধতি অনুযায়ী এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন। এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি আমাদের আলোচনার উপর অংশ উল্লেখ করা হয়েছে। একই পদ্ধতিতে দিনাজপুর বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন।

অনলাইনে দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২২

অনলাইন থেকে দিনাজপুর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ জানতে নিচের নিয়ম অনুসরণ করুন।

  • সর্ব প্রথমে উপরে প্রদানকৃত লিংকে প্রবেশ করুন।
  • আপনার পরীক্ষার নাম হিসেবে এসএসসি দাখিল অথবা কারিগরি সিলেক্ট করুন।
  • আপনার পরীক্ষার বছর হিসেবে ২০২২ প্রদান করুন। (আগে থেকেই ২০২২ সিলেক্ট করা থাকলে কিছু করার প্রয়োজন হবে না)
  • আপনার বোর্ড সিলেক্ট করুন। (দিনাজপুর শিক্ষা বোর্ড)
  • নির্ধারিত স্থানে আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে বসান।
  • সহজ অংকের যোগফল প্রদান করুন।
  • সকল তথ্য সঠিকভাবে প্রদান করেছেন কি না পুনরায় দেখে নিন।
  • এবার সাবমিট অপশনে ক্লিক করুন।

এই নিয়ম অনুযায়ী দিনাজপুর বোর্ডের সকল শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে দিনাজপুর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

দিনাজপুর বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নিচে নিয়ম অনুযায়ী যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে এসএমএস প্রেরণ করুন। সঠিকভাবে এসএমএস প্রেরণ করলে ফিরতি এসএমএস এ দিনাজপুর বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ ফলাফল জানতে পারবেন।

SSC DNJ 298080 2022 Then Send to 16222.

সিলেট বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

সিলেট বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। সিলেট শিক্ষা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নির্দিষ্ট পদ্ধতি অনুযায়ী এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন। এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি আমাদের আলোচনার উপর অংশ উল্লেখ করা হয়েছে। একই পদ্ধতিতে সিলেট বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন।

অনলাইনে সিলেট বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২২

অনলাইন থেকে সিলেট বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ জানতে নিচের নিয়ম অনুসরণ করুন।

  • সর্ব প্রথমে উপরে প্রদানকৃত লিংকে প্রবেশ করুন।
  • আপনার পরীক্ষার নাম হিসেবে এসএসসি দাখিল অথবা কারিগরি সিলেক্ট করুন।
  • আপনার পরীক্ষার বছর হিসেবে ২০২২ প্রদান করুন। (আগে থেকেই ২০২২ সিলেক্ট করা থাকলে কিছু করার প্রয়োজন হবে না)
  • আপনার বোর্ড সিলেক্ট করুন। (সিলেট শিক্ষা বোর্ড)
  • নির্ধারিত স্থানে আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে বসান।
  • সহজ অংকের যোগফল প্রদান করুন।
  • সকল তথ্য সঠিকভাবে প্রদান করেছেন কি না পুনরায় দেখে নিন।
  • এবার সাবমিট অপশনে ক্লিক করুন।

এই নিয়ম অনুযায়ী সিলেট বোর্ডের সকল শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে সিলেট বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

সিলেট বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নিচে নিয়ম অনুযায়ী যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে এসএমএস প্রেরণ করুন। সঠিকভাবে এসএমএস প্রেরণ করলে ফিরতি এসএমএস এ সিলেট বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ ফলাফল জানতে পারবেন।

SSC SYL 298080 2022 Then Send to 16222.

যশোর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

যশোর বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। যশোর শিক্ষা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নির্দিষ্ট পদ্ধতি অনুযায়ী এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন। এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি আমাদের আলোচনার উপর অংশ উল্লেখ করা হয়েছে। একই পদ্ধতিতে যশোর বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন।

অনলাইনে যশোর বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২২

অনলাইন থেকে যশোর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ জানতে নিচের নিয়ম অনুসরণ করুন।

  • সর্ব প্রথমে উপরে প্রদানকৃত লিংকে প্রবেশ করুন।
  • আপনার পরীক্ষার নাম হিসেবে এসএসসি দাখিল অথবা কারিগরি সিলেক্ট করুন।
  • আপনার পরীক্ষার বছর হিসেবে ২০২২ প্রদান করুন। (আগে থেকেই ২০২২ সিলেক্ট করা থাকলে কিছু করার প্রয়োজন হবে না)
  • আপনার বোর্ড সিলেক্ট করুন। (যশোর শিক্ষা বোর্ড)
  • নির্ধারিত স্থানে আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে বসান।
  • সহজ অংকের যোগফল প্রদান করুন।
  • সকল তথ্য সঠিকভাবে প্রদান করেছেন কি না পুনরায় দেখে নিন।
  • এবার সাবমিট অপশনে ক্লিক করুন।

এই নিয়ম অনুযায়ী যশোর বোর্ডের সকল শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে যশোর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

যশোর বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নিচে নিয়ম অনুযায়ী যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে এসএমএস প্রেরণ করুন। সঠিকভাবে এসএমএস প্রেরণ করলে ফিরতি এসএমএস এ যশোর বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ ফলাফল জানতে পারবেন।

SSC JES 298080 2022 Then Send to 16222.

বরিশাল বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

বরিশাল বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। বরিশাল শিক্ষা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নির্দিষ্ট পদ্ধতি অনুযায়ী এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন। এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি আমাদের আলোচনার উপর অংশ উল্লেখ করা হয়েছে। একই পদ্ধতিতে বরিশাল বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন।

অনলাইনে বরিশাল বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২২

অনলাইন থেকে বরিশাল বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ জানতে নিচের নিয়ম অনুসরণ করুন।

  • সর্ব প্রথমে উপরে প্রদানকৃত লিংকে প্রবেশ করুন।
  • আপনার পরীক্ষার নাম হিসেবে এসএসসি দাখিল অথবা কারিগরি সিলেক্ট করুন।
  • আপনার পরীক্ষার বছর হিসেবে ২০২২ প্রদান করুন। (আগে থেকেই ২০২২ সিলেক্ট করা থাকলে কিছু করার প্রয়োজন হবে না)
  • আপনার বোর্ড সিলেক্ট করুন। (বরিশাল শিক্ষা বোর্ড)
  • নির্ধারিত স্থানে আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে বসান।
  • সহজ অংকের যোগফল প্রদান করুন।
  • সকল তথ্য সঠিকভাবে প্রদান করেছেন কি না পুনরায় দেখে নিন।
  • এবার সাবমিট অপশনে ক্লিক করুন।

এই নিয়ম অনুযায়ী বরিশাল বোর্ডের সকল শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে বরিশাল বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

বরিশাল বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নিচে নিয়ম অনুযায়ী যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে এসএমএস প্রেরণ করুন। সঠিকভাবে এসএমএস প্রেরণ করলে ফিরতি এসএমএস এ বরিশাল বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ ফলাফল জানতে পারবেন।

SSC BAR 298080 2022 Then Send to 16222.

ময়মনসিংহ বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

ময়মনসিংহ বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নির্দিষ্ট পদ্ধতি অনুযায়ী এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন। এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি আমাদের আলোচনার উপর অংশ উল্লেখ করা হয়েছে। একই পদ্ধতিতে ময়মনসিংহ বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন।

অনলাইনে ময়মনসিংহ বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২২

অনলাইন থেকে ময়মনসিংহ বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ জানতে নিচের নিয়ম অনুসরণ করুন।

  • সর্ব প্রথমে উপরে প্রদানকৃত লিংকে প্রবেশ করুন।
  • আপনার পরীক্ষার নাম হিসেবে এসএসসি দাখিল অথবা কারিগরি সিলেক্ট করুন।
  • আপনার পরীক্ষার বছর হিসেবে ২০২২ প্রদান করুন। (আগে থেকেই ২০২২ সিলেক্ট করা থাকলে কিছু করার প্রয়োজন হবে না)
  • আপনার বোর্ড সিলেক্ট করুন। (ময়মনসিংহ শিক্ষা বোর্ড)
  • নির্ধারিত স্থানে আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে বসান।
  • সহজ অংকের যোগফল প্রদান করুন।
  • সকল তথ্য সঠিকভাবে প্রদান করেছেন কি না পুনরায় দেখে নিন।
  • এবার সাবমিট অপশনে ক্লিক করুন।

এই নিয়ম অনুযায়ী ময়মনসিংহ বোর্ডের সকল শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে ময়মনসিংহ বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

ময়মনসিংহ বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নিচে নিয়ম অনুযায়ী যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে এসএমএস প্রেরণ করুন। সঠিকভাবে এসএমএস প্রেরণ করলে ফিরতি এসএমএস এ ময়মনসিংহ বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ ফলাফল জানতে পারবেন।

SSC MYM 298080 2022 Then Send to 16222.

মাদ্রাসা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

মাদ্রাসা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নির্দিষ্ট পদ্ধতি অনুযায়ী এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন। এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি আমাদের আলোচনার উপর অংশ উল্লেখ করা হয়েছে। একই পদ্ধতিতে মাদ্রাসা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন।

অনলাইনে মাদ্রাসা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২২

অনলাইন থেকে মাদ্রাসা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ জানতে নিচের নিয়ম অনুসরণ করুন।

  • সর্ব প্রথমে উপরে প্রদানকৃত লিংকে প্রবেশ করুন।
  • আপনার পরীক্ষার নাম হিসেবে এসএসসি দাখিল অথবা কারিগরি সিলেক্ট করুন।
  • আপনার পরীক্ষার বছর হিসেবে ২০২২ প্রদান করুন। (আগে থেকেই ২০২২ সিলেক্ট করা থাকলে কিছু করার প্রয়োজন হবে না)
  • আপনার বোর্ড সিলেক্ট করুন। (মাদ্রাসা শিক্ষা বোর্ড)
  • নির্ধারিত স্থানে আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে বসান।
  • সহজ অংকের যোগফল প্রদান করুন।
  • সকল তথ্য সঠিকভাবে প্রদান করেছেন কি না পুনরায় দেখে নিন।
  • এবার সাবমিট অপশনে ক্লিক করুন।

এই নিয়ম অনুযায়ী মাদ্রাসা বোর্ডের সকল শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে মাদ্রাসা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

মাদ্রাসা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নিচে নিয়ম অনুযায়ী যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে এসএমএস প্রেরণ করুন। সঠিকভাবে এসএমএস প্রেরণ করলে ফিরতি এসএমএস এ মাদ্রাসা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ ফলাফল জানতে পারবেন।

SSC MAD 298080 2022 Then Send to 16222.

কারিগরি বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

কারিগরি বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নির্দিষ্ট পদ্ধতি অনুযায়ী এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন। এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি আমাদের আলোচনার উপর অংশ উল্লেখ করা হয়েছে। একই পদ্ধতিতে কারিগরি বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন।

অনলাইনে কারিগরি বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২২

অনলাইন থেকে কারিগরি বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ জানতে নিচের নিয়ম অনুসরণ করুন।

  • সর্ব প্রথমে উপরে প্রদানকৃত লিংকে প্রবেশ করুন।
  • আপনার পরীক্ষার নাম হিসেবে এসএসসি দাখিল অথবা কারিগরি সিলেক্ট করুন।
  • আপনার পরীক্ষার বছর হিসেবে ২০২২ প্রদান করুন। (আগে থেকেই ২০২২ সিলেক্ট করা থাকলে কিছু করার প্রয়োজন হবে না)
  • আপনার বোর্ড সিলেক্ট করুন। (কারিগরি শিক্ষা বোর্ড)
  • নির্ধারিত স্থানে আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে বসান।
  • সহজ অংকের যোগফল প্রদান করুন।
  • সকল তথ্য সঠিকভাবে প্রদান করেছেন কি না পুনরায় দেখে নিন।
  • এবার সাবমিট অপশনে ক্লিক করুন।

এই নিয়ম অনুযায়ী কারিগরি বোর্ডের সকল শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে কারিগরি বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

কারিগরি বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ নিচে নিয়ম অনুযায়ী যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে এসএমএস প্রেরণ করুন। সঠিকভাবে এসএমএস প্রেরণ করলে ফিরতি এসএমএস এ কারিগরি বোর্ডের অধীনস্থ সকল শিক্ষার্থীগণ ফলাফল জানতে পারবেন।

SSC TEC 298080 2022 Then Send to 16222.

শেষ কথা / উপসংহার

এসএসসি ২০২২ পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীগণ দীর্ঘদিন যাবত এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ এর জন্য অপেক্ষা করছিলেন। তোমরা আলোচনা উল্লেখিত পদ্ধতি অনুসরণ করে খুব সহজেই কাঙ্খিত ফলাফল জেনে নিতে পারবে। অফিসিয়াল ওয়েবসাইট লিংক আমাদের নিবন্ধ থেকে উল্লেখ করা হয়েছে। এছাড়াও সকল শিক্ষার্থীদের জন্য এসএমএসের মাধ্যমে ফলাফল দেখার সহজ নিয়ম উল্লেখ করেছি।

আশা করি এসএসসি ২০২২ পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল বিভাগের শিক্ষার্থীগণ তোমাদের ফলাফল জানতে পেরেছো। এই পদ্ধতি অনুযায়ী যদি তোমরা তোমাদের এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারো তাহলে অবশ্যই পোস্টটি বন্ধুদের নিকট শেয়ার করে দেবে। তোমাদের শিক্ষা বিষয়ক যেকোন তথ্যসমূহ জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারো।

Akash

I am Akash Mahmud and I am a Graduate. I love to write articles. I am friendly and helpful. You will get your required information here. Keep Supporting Us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Turn Off Adblocker to Get Your Information