ScholarshipHSCSSC

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২। আবেদনের সময়সীমা ও আবেদন পদ্ধতি

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি সার্কুলার ২০২২ প্রকাশিত হয়েছে। এখানে বিস্তারিত সকল তথ্য জেনে নিন।

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি সার্কুলার ২০২২, শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২, Shahjalal Islami Bank Scholarship 2022, ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২, ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলার।

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২: শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলার প্রকাশিত হয়েছে। শাহজালাল ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি কার্যক্রমের অধীনে ২০২১ সালের মাধ্যমিক, উচ্চমাধ্যমিক সম্মান পরীক্ষায় উত্তীর্ণ অস্বচ্ছল ছাত্র ছাত্রীদের শিক্ষাবৃত্তি দেওয়া হবে। আমাদের এই নিবন্ধ থেকে শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সংক্রান্ত সকল বিস্তারিত তথ্য সমূহ জানতে পারবেন। আপনি যদি শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলারের বিপরীতে আবেদন করতে চান তাহলে অবশ্যই আপনাকে নির্দিষ্ট ফর্ম ডাউনলোড করে নিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। Read in English

Make Money Online With Mobile 2022

প্রতিদিন ফ্রি ১০০ টাকা মোবাইল রিচার্জ করুন অথবা বিকাশে টাকা নিন

এই আবেদন করার নির্দিষ্ট পদ্ধতি সমূহ আপনি এই নিবন্ধ থেকে জানতে পারবেন। আবেদন ফরম পূরণের জন্য এবং শিক্ষাবৃত্তি পাওয়ার জন্য যে সকল শর্তাবলী দেওয়া হয়েছে তা বিস্তারিতভাবে আমাদের নিবন্ধন থেকে উল্লেখ করা হচ্ছে। আলোচনার সম্পূর্ণ অংশটি মনোযোগ সহকারে পড়ে আপনি শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ বিষয়ক সকল বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন।

তাই চলুন আর দেরি না করে আমরা শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সংক্রান্ত বিস্তারিত তথ্যসমূহ নিয়ে আলোচনা করি। শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি সার্কুলার এর আবেদনের সময়সীমা এবং আবেদন পদ্ধতি নিয়ে উল্লেখ করা হলো। এই নিবন্ধ থেকে বিস্তারিত তথ্য জেনে আপনি সঠিক পদ্ধতিতে আবেদন করতে পারবেন। মনে রাখবেন শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ পাওয়ার জন্য সিলেক্টেড হতে হলে অবশ্যই আপনাকে সকল শর্ত সমূহ অনুসরণ করতে হবে।

শাহজালাল ইসলামী ব্যাংক বৃত্তির আবেদন এর শর্তাবলী সমূহ

Table of Contents

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ পেতে হলে কিছু শর্ত অবশ্যই অনুসরণ করতে হবে। শাহজালাল ইসলামী ব্যাংক কর্তৃপক্ষ এই শর্ত সমূহ প্রদান করেছে। শিক্ষার্থীদের সুবিধার্থে নিচে সে সকল শর্ত সমূহ উল্লেখ করা হলো।

ফেসবুক থেকে আয় করার উপায়। 2022 সালে ফেসবুক থেকে আয়

  • অবশ্যই শিক্ষার্থীদের কে নির্দিষ্ট ফরমে আবেদন করতে হবে। এবং ফরমের তিন নম্বর পৃষ্ঠায় ২০ নম্বর অনুচ্ছেদে বর্ণিত প্রয়োজনীয় সকল কাগজপত্র সমূহ আবেদন ফরম এর সাথে প্রেরণ করতে হবে।
  • শিক্ষার্থীকে অবশ্যই সব সঠিক তথ্য দিয়ে আবেদন ফরম পূরণ করতে হবে। কোন অসম্পূর্ণ তথ্য থাকলে অথবা অন্য কোন প্রতিষ্ঠান থেকে বৃত্তিপ্রাপ্ত প্রমাণিত হলে আবেদন পত্রটি বাতিল করা হবে।
  • ফর্মে কোন প্রকার ভুল তথ্য বা মিথ্যা তথ্য প্রমাণিত হলে শিক্ষার্থীদের বৃত্তি বাতিল করা হবে।
  • মাসিক ১৫০০০ টাকার বেশি পারিবারিক আয় হলে আবেদন করা যাবে না।
  • বৃত্তি প্রদানের ক্ষেত্রে শাহজালাল ইসলামী ব্যাংক কর্তৃপক্ষ কর্তৃক গৃহীত সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

আবেদন করার ক্ষেত্রে সকল শিক্ষার্থীদের কে অবশ্যই এই শর্ত সমূহ অনুসরণ করতে হবে।

আবেদনের প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ এর জন্য আবেদন করতে হলে শিক্ষার্থীকে অবশ্যই ন্যূনতম যোগ্যতা সম্পন্ন হতে হবে। বিভাগীয় শহর বা সিটি কর্পোরেশন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে এবং সিটি কর্পোরেশন এলাকার বাইরের শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে আলাদা শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে।

বিভাগীয় শহর বা সিটি কর্পোরেশন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে

বিজ্ঞান বিভাগ: ন্যূনতম জিপিএ ৫.০০

অন্যান্য বিভাগ: নূন্যতম জিপিএ ৪.৮০

সিটি কর্পোরেশন এলাকার বাইরের শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে

বিজ্ঞান বিভাগ: ন্যূনতম জিপিএ ৪.৮০

অন্যান্য বিভাগ: নূন্যতম জিপিএ ৪.৫০

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি আবেদনের সময়

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ এর সার্কুলার অনুযায়ী আগামী ১৭ই আগস্ট ২০২২ তারিখের মধ্যে আবেদন পত্র নির্ধারিত ঠিকানায় প্রেরণ করতে হবে। ১৭ ই আগস্ট ২০২২ তারিখের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি এর পরিমাণ ও সময়কাল

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ বিজ্ঞপ্তিতে শিক্ষাবৃত্তির পরিমাণ ও সময়কাল সম্পর্কে বিস্তারিত তথ্য উল্লেখ করা হয়নি। তবে সকল শিক্ষার্থীদের জন্য একটি প্রাথমিক ধারণা নিচে উল্লেখ করা হলো। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে মোট ২ স্তরের শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি দেওয়া হবে।

শিক্ষার স্তর ১: এইচএসসি

সময়কাল: দুই বছর

মাসিক বৃত্তি: ২০০০ টাকা

প্রাথমিক অনুদান: পাঠ্য উপকরণ এর জন্য এককালীন ৬০০০ টাকা এবং নির্দিষ্ট গন্তব্যে যাতায়াতের জন্য ১০০০ টাকা।

শিক্ষার স্তর ২: স্নাতক (অনার্স, এমবিবিএস ডিভিএম, আর্কিটেক্ট)

সময়কাল: তিন থেকে পাঁচ বছর

মাসিক বৃত্তি: ২৫০০ টাকা

প্রাথমিক অনুদান: পাঠ্য উপকরণ এর জন্য এককালীন ৬০০০ টাকা এবং নির্দিষ্ট গন্তব্যে যাতায়াতের জন্য ১০০০ টাকা।

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তির আবেদন ফরম

নিচের প্রদানকৃত লিংক থেকে শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ এর জন্য নির্দিষ্ট ফর্মের পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারবেন। ডাউনলোড বাটনে ক্লিক করে আবেদন ফরম সংগ্রহ করুন।শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তির আবেদন ফরম

DOWNLOAD LINK

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

শাহজালাল ইসলামী ব্যাংক কর্তৃক প্রকাশিত অফিশিয়াল বিজ্ঞপ্তি ছবিটি নিচে উল্লেখ করা হলো। আবেদনের সময়সীমা সংক্রান্ত তথ্য সমূহ এবং আবেদন পদ্ধতি সংক্রান্ত তথ্য এখান থেকে জানতে পারবেন।শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তির আবেদনের পদ্ধতি

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ এর অফিসিয়াল বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদ্ধতি অনুযায়ী শিক্ষার্থীদের আবেদন সম্পন্ন করতে হবে। নির্দিষ্ট আবেদন ফরমের পিডিএফ ফাইলটি শিক্ষার্থীদের কে ডাউনলোড করে নিতে হবে। এবং সকল তথ্য সঠিকভাবে পূরণ করার পর আবেদন পত্র এবং অন্যান্য কাগজপত্র একসাথে ডাকযোগে অথবা কুরিয়ার যোগে অথবা সরাসরি নির্দিষ্ট ঠিকানায় পৌঁছাতে হবে।

আবেদনপত্র পৌঁছানোর ঠিকানা

হেড অফ ফাউন্ডেশন, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, ‘শাহজালাল ইসলামী ব্যাংক টাওয়ার’, প্লট নম্বর: ৪, ব্লক: সি ডব্লিউ এন (সি), গুলশান এভিনিউ, গুলশান, ঢাকা-১২১২।

আবেদনপত্রের সাথে প্রয়োজনীয় কাগজপত্র

আবেদনপত্রের সাথে সকল শিক্ষার্থীদের কে অবশ্যই নিম্নোক্ত সংযুক্তিসমূহ দাখিল করতে হবে।

  • আবেদনকারীর ৩ কপি এবং পিতা/মাতা অথবা অভিভাবকের ১ কপি সদ্য তোলা ছবি যথাস্থানে সংযুক্ত করতে হবে।
  • এসএসসি/এইচএসসি পাশের মার্কশিট এর সত্যায়িত কপি।
  • এসএসসি/এইচএসসি পাশের প্রশংসাপত্রের সত্যায়িত কপি।
  • এসএসসি/এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র এর সত্যায়িত কপি।
  • ছাত্র/ছাত্রীর বর্তমান অধ্যায়নরত শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত স্টুডেন্ট আইডি কার্ড বা প্রত্যয়ন পত্র এবং ভর্তির রশিদের সত্যায়িত ফটোকপি।
  • ছাত্র/ছাত্রীর জন্ম নিবন্ধন সনদ অথবা জাতীয় পরিচয় পত্র এর ফটোকপি।
  • ছাত্র/ছাত্রীর পিতা-মাতা অথবা অভিভাবক চাকরিরতা থাকলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা বা ওয়ার্ড কমিশনার অথবা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান থেকে আয়ের সনদের মূল কপি।
  • সকল শিক্ষার্থীর যোগাযোগের ঠিকানা মোবাইল ফোন নম্বর এবং ইমেইল ফর্মে উল্লেখিত ঘরে নির্ভুল ভাবে উল্লেখ করতে হবে।

শাহজালাল ইসলামী ব্যাংক বৃত্তির ফলাফল

আবেদন কার্যক্রম সম্পন্ন হলে যথাসময়ে যথাসময়ে www.sjiblbd.com ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশিত হলে সকল শিক্ষার্থীগণ উক্ত ওয়েবসাইট ভিজিট করে ফলাফল জেনে নিতে পারবে।

RESULT DOWNLOAD

নিচে শাহজালাল ইসলামী ব্যাংক বৃত্তির ফলাফল জানার জন্য অফিসিয়াল ওয়েবসাইট লিংক দেওয়া হল। এই লিংকে প্রবেশ করে আপনার বৃত্তির ফলাফল জানতে পারবেন।

উপসংহার

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২, Shahjalal Islami Bank Scholarship 2022, ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২, ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলার বিষয়ক সকল তথ্য এবং এই শিক্ষাবৃত্তির সার্কুলার এর বিপরীতে আবেদন করার নিয়ম সহ প্রয়োজনীয় সকল ইনফরমেশন উল্লেখ করা হয়েছে। আশা করি সকল শিক্ষার্থীগণ আমাদের এই নিবন্ধ থেকে যাবতীয় তথ্য জেনে সঠিক পদ্ধতিতে আবেদন করতে পারবেন।

আজকের এই নিবন্ধে উল্লেখিত কোন তথ্য বুঝতে সমস্যা হলে অথবা আলোচনার কোন অংশ সম্পর্কে বিস্তারিত জানার প্রয়োজন হলে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদের জানাবেন। আমাদের সাথে থাকার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Akash

I am Akash Mahmud and I am a Graduate. I love to write articles. I am friendly and helpful. You will get your required information here. Keep Supporting Us.

Related Articles

2 Comments

  1. আমাদের প্রতি অন্যায় করা হয়েছে। আমরা যারা এখনো ভর্তি হতে পারি নাই আমরা আর আবেদন করতে পারলাম না। কেননা ভর্তি কার্যক্রম এখনো চলমান।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Turn Off Adblocker to Get Your Information