Admission Result

এমআইএসটি ভর্তির রেজাল্ট ২০২৩ (শর্টলিস্ট ও চূড়ান্ত ফলাফল) admission.mist.ac.bd

মিলিটারি ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি ফলাফল ২০২৩ প্রকাশিত।

এমআইএসটি ভর্তির রেজাল্ট ২০২৩: মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স এন্ড টেকনোলজি এডমিশন রেজাল্ট ২০২৩ প্রকাশিত হয়েছে। এমআইএসটি এর অফিসিয়াল ওয়েবসাইট admission.mist.ac.bd থেকে আজ এই ফলাফল প্রকাশ করা হয়। সকল শিক্ষার্থীরা পিডিএফ ফাইল আকারে এমআইএসটি রেজাল্ট ২০২৩ সংগ্রহ করে নিতে পারবেন। মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স এন্ড টেকনোলজি এর ২০২২-২৩ শিক্ষাবর্ষের সকল ইউনিটের ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে। সকল শিক্ষার্থীরা A ও B ইউনিটের রেজাল্ট সংগ্রহ করে নিতে পারবেন। Read in English

মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স এন্ড টেকনোলজি বাংলাদেশের অন্যতম একটি প্রতিষ্ঠান যা বিজ্ঞান ও প্রযুক্তি বিভিন্ন ক্ষেত্রে প্রোগ্রাম ও প্রশিক্ষণ প্রদান করে থাকে। সম্প্রতি উক্ত প্রতিষ্ঠানে ভর্তির জন্য আবেদন কার্যক্রম পরিচালিত হয়। এমআইএসটি যোগ্য শিক্ষার্থীদের তালিকা প্রকাশের মাধ্যমে তারা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। এমআইএসটি ভর্তির রেজাল্ট ২০২২-২৩ প্রকাশিত হয়েছে। সকল শিক্ষার্থীগণ উক্ত রেজাল্ট সংগ্রহ করে নিন।

এমআইএসটি ভর্তির রেজাল্ট ২০২২-২৩

মিলিটারি ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি এর ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের A ও B ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল দেখুন। এই নিবন্ধের মাধ্যমে আপনারা এমআইএসটি ভর্তির রেজাল্ট ২০২৩ এর পিডিএফ ফাইল সংগ্রহ করতে পারবেন। ইঞ্জিনিয়ারিং এবং আর্কিটেকচার প্রোগ্রামের ভর্তির যোগ্য শিক্ষার্থীদের মেরিট লিস্ট এবং ওয়েটিং লিস্ট প্রকাশ করা হয়েছে। অফিসিয়াল ওয়েবসাইট admission.mist.ac.bd থেকে উক্ত রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।

ভর্তি যোগ্য শিক্ষার্থীদের নির্দিষ্ট মোবাইল নম্বরে এসএমএস প্রেরণের মাধ্যমে ফলাফল সংক্রান্ত তথ্য জানানো হয়েছে। অথবা শিক্ষার্থীরা মিলিটারি ইন্সটিটিউট অফ সায়েন্স টেকনোলজির অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে উভয় ইউনিটের ভর্তির রেজাল্ট মেরিট লিস্ট এবং ওয়েটিং লিস্ট সংগ্রহ করতে পারবেন।

মিলিটারি ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি ফলাফল ২০২৩

মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স এন্ড টেকনোলজি ভর্তির রেজাল্ট ২০২২-২৩ আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করে নিন। এমআইএসটি ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩ আমাদের ওয়েবসাইট থেকে এবং অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশ করা হয়েছে। তাই সকল ভর্তি পরীক্ষার অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এমআইএসটি মেরিট লিস্ট ২০২৩ এবং ওয়েটিং লিস্ট ২০২৩ সংগ্রহ করুন।

MIST Eligible Candidates List 2023। Military Institute of Science and Technology

মোট ২ টি ইউনিটে এমআইএসটি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। A ও B ইউনিটের মেরিট লিস্ট এবং ওয়েটিং লিস্ট প্রকাশিত হয়েছে। এমআইএসটি এডমিশন রেজাল্ট ২০২৩ প্রকাশিত হয়েছে যার ফলে শিক্ষার্থীরা খুব সহজেই ওয়েবসাইট এর মাধ্যমে পিডিএফ ফাইল আকারে সংগ্রহ করতে পারবেন।

এমআইএসটি ভর্তির রেজাল্ট ২০২৩ pdf (A & B Unit)

অফিসিয়াল প্রবেশ করে নোটিস অপশন থেকে খুব সহজেই সকল শিক্ষার্থীরা উভয় ইউনিটের ভর্তি পরীক্ষার রেজাল্ট এর পিডিএফ ফাইল মেরিট লিস্ট এবং ওয়েটিং লিস্ট সংগ্রহ করতে পারবে। ফলাফল সংগ্রহ করতে ওয়েবসাইটে প্রবেশ করে নোটিশ বোর্ড চেক করুন।

মিলিটারি ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি ভর্তির ফলাফল ২০২৩ সংগ্রহ করতে এখনই admission.mist.ac.bd ওয়েবসাইট ভিজিট করুন। ২০২২-২৩ শিক্ষাবর্ষে ইঞ্জিনিয়ারিং এবং আর্কিটেকচার প্রোগ্রামের ভর্তির মেরিট লিস্ট এবং ওয়েটিং লিস্ট প্রকাশিত হয়েছে।

নির্দিষ্ট আসনে ১২ শতাংশ শিক্ষার্থী কোটা অনুযায়ী ভর্তির সুযোগ পাবেন। এবং ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর এর ওপর বিবেচনা করে অন্যান্য শিক্ষার্থীদের মেরিট লিস্ট এবং ওয়েটিং লিস্ট তৈরি করা হয়েছে।

মিলিটারি ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি মেরিট লিস্ট ২০২৩ pdf

মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) এর ভর্তি যোগ্য শিক্ষার্থীদের মেরিট লিস্ট ২০২৩ প্রকাশ করা হয়েছে। শুধুমাত্র শর্ট লিস্টেড হওয়া শিক্ষার্থীরাই নির্ধারিত দিনে মিলিটারি ইন্সটিটিউট অফ সায়েন্স এন্ড টেকনোলজি এ ও বি ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পায়। ভর্তি যোগ্য শিক্ষার্থীরা নির্ধারিত পদ্ধতিতে ওয়েবসাইট থেকে এডমিট কার্ড ডাউনলোডের পর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

Unit Name Download Link
Engineering  Click
Architecture Click

ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের ক্ষেত্রে সম্পূর্ণ পরীক্ষায় প্রাপ্ত নম্বর কে বিবেচনা করা হয়েছে। অর্থাৎ মেরিট লিস্ট তৈরির ক্ষেত্রে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর কোন গুরুত্ব ছিল না। শুধুমাত্র পরীক্ষায় ভালো ফলাফলকারী শিক্ষার্থীরাই মেরিট লিস্টে সুযোগ পেয়েছে।

এমআইএসটি রেজাল্ট ২০২৩ ডাউনলোড

নিম্নোক্ত পদ্ধতি অনুসরণের মাধ্যমে admission.mist.ac.bd ওয়েবসাইট থেকে এমআইএসটি রেজাল্ট ২০২৩ সংগ্রহ করে নিন।

  • সর্ব প্রথমে মিলিটারি ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি এর অফিসিয়াল ওয়েব সাইটে (admission.mist.ac.bd) প্রবেশ করুন।
  • এরপর নোটিশ বোর্ড অপশনে ক্লিক করুন।
  • ভর্তি পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত সাম্প্রতিক নোটিশটি ডাউনলোড করে নিন।
  • এবার আপনার পছন্দমত মেরিট লিস্ট এবং ওয়েটিং লিস্ট সংগ্রহ করুন।

ভর্তি রোল নম্বর অনুযায়ী আপনার রেজাল্ট জেনে নিন। ২০২২-২০২৩ শিক্ষা বর্ষের ভর্তির সুযোগ প্রাপ্ত সকল শিক্ষার্থীদের রোল নম্বর উত্তর পিডিএফ ফাইলে উল্লেখ করা থাকবে।

এমআইএসটি ভর্তির রেজাল্ট কিভাবে দেখবেন?

বাংলাদেশ মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) ভর্তির ফলাফল ২০১৩ অফিশিয়াল ওয়েবসাইট admission.mist.ac.bd থেকে প্রকাশ করা হয়েছে। এছাড়াও আপনারা mist.ac.bd ওয়েবসাইট ভিজিট করে উক্ত ফলাফল সংগ্রহ করতে পারবেন।

ভর্তির আবেদন করার সময় প্রদত্ত নম্বরে ভর্তি যোগ্য শিক্ষার্থীদের এসএমএস প্রেরণের মাধ্যমে ফলাফল জানানো হবে। যে সকল শিক্ষার্থীরা মেরিট লিস্ট অনুযায়ী ভর্তির জন্য মনোনীত হয়েছেন শুধুমাত্র তাদের মোবাইল নম্বরে এসএমএস প্রেরণ করা হবে।

এছাড়াও শিক্ষার্থীদের সুবিধার্থে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এমআইএসটি ভর্তির মেরিট লিস্ট ২০২৩ এবং এমআইএসটি ভর্তির ওয়েটিং লিস্ট ২০২৩ এর পিডিএফ ফাইল ডাউনলোড লিংক দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা খুব সহজেই মেরিট লিস্ট এবং ওয়েটিং লিস্ট সংগ্রহ করে নিতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে এমআইএসটি রেজাল্ট

যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে নির্দিষ্ট পদ্ধতিতে এসএমএস প্রেরণ করে এমআইএসটি ভর্তির রেজাল্ট ২০২৩ জানা যাবে। এসএমএস এর মাধ্যমে রেজাল্ট জানতে আপনার মোবাইলের মেসেজ অপশনে প্রবেশ করে নিম্নোক্ত পদ্ধতি অনুসরণ করুন।

MIST <স্পেস> ইউনিট এর নাম <স্পেস> রোল নম্বর এবং প্রেরণ করুন ১৬৩২১ নম্বরে।

ভর্তির সুযোগ প্রাপ্ত শিক্ষার্থীদের করণীয়

যে সকল শিক্ষার্থীরা বাংলাদেশ মিলিটারি ইনস্টিটিউট অফ টেকনোলজি (এমআইএসটি) এর ইঞ্জিনিয়ারিং অথবা আর্কিটেকচার বিভাগে ভর্তির জন্য মনোনীত হয়েছেন তাদের জন্য পরবর্তী সকল নির্দেশনা ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে। উক্ত নির্দেশনা অনুযায়ী সকল শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশিত ভর্তি সংক্রান্ত নোটিশ অনুযায়ী নির্ধারিত সময় শিক্ষার্থীদের যথাস্থানে উপস্থিত হওয়ার মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং তাহলে তারা ভর্তির জন্য মনোনীত হবেন। mist.ac.bd ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে আপনারা ভর্তি সংক্রান্ত সকল নোটিশ জানতে পারবেন।

এমআইএসটি মোট আসন সংখ্যা ২০২২-২৩

মিলিটারি ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীরা নির্দিষ্ট আসন সমূহে ভর্তির জন্য মনোনীত হবে। শিক্ষার্থীরা যে আসন সমূহে ভর্তি হতে পারবেন তা নিচে উল্লেখ করা হলো।

Unit A Seat Number
Civil Engineering 60
Computer Science and Engineering 60
Electrical Electronic and Communication Engineering 60
Mechanical Engineering 60
Aeronautical Engineering 50
Naval Architecture and Marine Engineering 40
Biomedical Engineering 40
Nuclear Science and Engineering 40
Civil and Environmental Engineering 60
Civil and Water Engineering 50
Industrial and Production Engineering 50
Petroleum and Mining Engineering 25
Unit B Architecture 25

শেষ কথা

মিলিটারি ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) রেজাল্ট ২০২৩ সংক্রান্ত যাবতীয় তথ্যাদি আমাদের এই নিবন্ধের মাধ্যমে উল্লেখ করা হয়েছে। ভর্তির পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীরা এমআইএসটি ভর্তির রেজাল্ট ২০২৩ সংক্রান্ত তথ্যসমূহ জানতে পারবেন এবং মেরিট লিস্ট ও ওয়েটিং লিস্ট সংগ্রহ করতে পারবেন।

অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিভাবে উক্ত পরীক্ষার ফলাফল সংগ্রহ করা যাবে তা এই নিবন্ধের মাধ্যমে দেওয়া হয়েছে এছাড়াও সকল শিক্ষার্থীরা আমাদের নিবন্ধ থেকেই পিডিএফ ফাইল আকারে মেরিট লিস্ট এবং ওয়েটিং লিস্ট সংগ্রহ করতে পারবে। সম্পূর্ণ নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ে মিলিটারি ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি রেজাল্ট ২০২৩ সংক্রান্ত বিস্তারিত তথ্য জেনে নিন।

Akash

I am Akash Mahmud and I am a Graduate. I love to write articles. I am friendly and helpful. You will get your required information here. Keep Supporting Us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Turn Off Adblocker to Get Your Information