AdmissionUniversity

জগন্নাথ বিশ্ববিদ্যালয় মোট আসন সংখ্যা। জবি বিভাগ ভিত্তিক সাবজেক্ট ও আসন ২০২১-২২

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সকল ইউনিটের বিষয়ভিত্তিক আসন সংখ্যা এখানে দেওয়া হল। JU ইউনিট ভিত্তিক বিষয় এবং আসন সম্পর্কে বিস্তারিত দেখুন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় আসন সংখ্যা ২০২২, জবি মোট আসন ২০২১-২২, ২০২১-২২ শিক্ষাবর্ষের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মোট আসন, JnU Total Seat 2022, জগন্নাথ বিশ্ববিদ্যালয় মোট ফাঁকা আসন ২০২১-২২।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় মোট আসন সংখ্যা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের মোট আসন সংখ্যা সংক্রান্ত তথ্য সমূহ জানুন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২০২১-২০২২ শিক্ষাবর্ষে মোট ২,৭৬৫ টি শূন্য আসন রয়েছে। অর্থাৎ বিজ্ঞান মানবিক ও বাণিজ্য ইউনিটে মোট এই সংখ্যক শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভর্তি সুযোগ পাবেন। আপনি যদি গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভর্তির ইচ্ছা প্রকাশ করেন তাহলে অবশ্যই মোট আসন সংখ্যা সংক্রান্ত তথ্য সমূহ আপনার জানা প্রয়োজন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় মোট আসন সংখ্যা বিষয়ক তথ্য সমূহ আমাদের এই নিবন্ধ থেকে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। Read in English

Make Money Online With Mobile 2022

প্রতিদিন ফ্রি ১০০ টাকা মোবাইল রিচার্জ করুন অথবা বিকাশে টাকা নিন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মোট তিনটি ইউনিটের অর্থাৎ ক, খ ও গ ইউনিটের মোট আসন সংখ্যা এবং বিভাগ ভিত্তিক আসন সংখ্যা বিষয়ক তথ্য সমূহ নিচে উল্লেখ করা হয়েছে। বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীরা বিভাগ ভিত্তিক যে পরিমাণ শূন্য আসনে ভর্তির সুযোগ পাবেন তা নিচে উল্লেখ করা হলো। সম্পূর্ণ আলোচনাটি পড়ুন এবং ইউনিট ও বিভাগ ভিত্তিক জগন্নাথ বিশ্ববিদ্যালয় মোট আসন সংখ্যা জেনে নিন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বিভাগ ভিত্তিক আসন ২০২২

আপনি যদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চান তাহলে অবশ্যই আপনাকে জবির ফাঁকা আসন সংখ্যা বিষয়ে জানতে হবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ২,৭৬৫ শুন্য আসন রয়েছে। শিক্ষার্থীরা A ইউনিটের ১৩ টি বিভাগে, B ইউনিটের ১৭ টি বিভাগে এবং সি ইউনিটের ৪ টি বিভাগে ভর্তির সুযোগ পাবেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর প্রতিটি বিভাগে নির্দিষ্ট আসন সংখ্যা রয়েছে।

ফেসবুক থেকে আয় করার উপায়। 2022 সালে ফেসবুক থেকে আয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট বিভাগে ভর্তির সকল শিক্ষার্থীদের জন্য আমরা বিস্তারিত তথ্যসমূহ এ নিবদ্ধ থেকে উল্লেখ করছি। গুচ্ছ ভুক্ত সকল বিশ্ববিদ্যালয়ের বিভাগ ভিত্তিক আসন সংখ্যা সংক্রান্ত তথ্য আপনারা আমাদের নিবন্ধ থেকে জানতে পারবেন। A ইউনিটের শিক্ষার্থীদের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় মোট আসন সংখ্যা হলো ৮২৫ টি। B ইউনিটের শিক্ষার্থীদের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় মোট আসন সংখ্যা হলো ১,২৭০ টি। এবং C ইউনিটের মোট আসন সংখ্যা ৫২০ টি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় মোট আসন সংখ্যা

আপনি যদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মোট আসন সংখ্যা সংক্রান্ত জানতে আগ্রহী হন তাহলে অবশ্যই এ নিবন্ধটি মনোযোগ সহকারে পড়বেন। গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্য থেকে এই নির্দিষ্ট আসন সমূহে শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন। গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীগণ যারা নির্দিষ্ট প্রতিষ্ঠানে ভর্তির জন্য আবেদন করেছেন তারা বিস্তারিত পদ্ধতি জেনে নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় মোট আসন সংখ্যা-Special-Unit

তাই সকল শিক্ষার্থীদের সুবিধার্থে আমরা এই নিবন্ধের মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় মোট আসন সংখ্যা বিষয়ক তথ্য নিয়ে হাজির হয়েছি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মোট ৩৪ টি বিভাগে নির্দিষ্ট আসন সংখ্যা সংক্রান্ত তথ্য সমূহ এই নিবন্ধ থেকে জানাচ্ছি। আশা করি প্রতিটি তথ্য আপনাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) A ইউনিট আসন সংখ্যা ২০২১-২২

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের A ইউনিট হল বিজ্ঞান অনুষদ এবং লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদ। এই ইউনিটে মোট ১৩ টি বিভাগ এবং ৮২৫ টি শুন্য আসন রয়েছে। প্রত্যেকটি বিভাগের জন্য নির্দিষ্ট আসন সংখ্যা সংক্রান্ত তথ্যসমূহ নিচে বিস্তারিতভাবে উল্লেখ করা হলো। শুধুমাত্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরাই A ইউনিটের জন্য নির্দিষ্ট বিভাগ সমূহে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

Jagannath-University-Jn-U-A-Unit-Total-Seat-2021-22

প্রতিটি বিভাগে বিপরীতে নির্দিষ্ট শূন্য আসন সংখ্যা সংক্রান্ত তথ্য সমূহ নিচে উল্লেখ করা হলো।

SUBJECT TOTAL SEAT
Physics 80
Chemistry 80
Mathematics 80
Statistics 80
Zoology 80
Botany 80
Geography and Environment 80
Psychology 80
Computer Science and Engineering 50
Biochemistry 40
Pharmacy 35
Biochemistry and Biotechnology 30
Genetic Engineering and Biotechnology 30
Total 825

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) B ইউনিট আসন সংখ্যা ২০২১-২২

জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর বি ইউনিট হল [কলা অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, আইন অনুষদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর) এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজস (আইএমএল)]। জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর বি ইউনিটে মোট ১৭ টি বিভাগ রয়েছে এবং এই ইউনিটের মোট আসন সংখ্যা ১,২৭০ টি। এ আসনগুলোর মধ্যে ৮৫০ টি আসন মানবিক বিভাগের জন্য ২৭০ টি আসন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য এবং ১৫০ টি আসন বাণিজ্য ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য নির্দিষ্ট।

Jagannath-University-Jn-U-B-Unit-Total-Seat-2021-22

প্রতিটি বিভাগে বিপরীতে নির্দিষ্ট শূন্য আসন সংখ্যা সংক্রান্ত তথ্য সমূহ নিচে উল্লেখ করা হলো।

SUBJECT TOTAL SEAT
Bengali 80
English 80
History 80
Islamic History and Culture 80
Islamic Studies 80
Philosophy 80
Law 80
Land Management and Law 60
Education (IER) 50
English Language (IML) 40
Economics 80
Political Science 80
Sociology 80
Mass Communication and Journalism 80
Public Administration 80
Total 1,270

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) C ইউনিট আসন সংখ্যা ২০২১-২২

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সি ইউনিটের (বিজনেস স্টাডিজ অনুষদ) মোট ৪ টি বিভাগে ৫২০ টি শুন্য আসন রয়েছে। যার মধ্যে ৪৬০ টি আসন বাণিজ্য বিভাগের জন্য এবং ৬০ টি আসন বিজ্ঞান ও অন্যান্য শিক্ষার্থীদের জন্য নির্দিষ্ট। মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য সি ইউনিটের কোন আসন সংখ্যা নির্দিষ্ট করা নেই।

Jagannath-University-Jn-U-C-Unit-Total-Seat-2021-22

প্রতিটি বিভাগের বিপরীতে নির্দিষ্ট শূন্য সংখ্যা সংক্রান্ত তথ্য সমূহ নিচে উল্লেখ করা হলো। আশা করি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সি ইউনিট বা বিজনেস স্টাডিজ অনুসারে থাকা আসন সংখ্যা সংক্রান্ত তথ্যসমূহ আপনারা জানতে পারবেন।

SUBJECT TOTAL SEAT
Accounting and Information System 160
Management Studies 160
Marketing 100
Finance 100
Total 520

উপসংহার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় মোট আসন সংখ্যা বিষয়ক যাবতীয় তথ্যসমূহ আমাদের এই নিবন্ধ থেকে উল্লেখ করা হয়েছে। মোট ২,৭৬৫ টি শুন্য আসনের মধ্যে ইউনিট ও বিভাগ ভিত্তিক আসন সংখ্যা বিস্তারিতভাবে আপনাদের সামনে উপস্থাপন করেছি। সম্পূর্ণ আলোচনাটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে সকল শিক্ষার্থীগণ জগন্নাথ বিশ্ববিদ্যালয় মোট আসন সংখ্যা সংক্রান্ত তথ্য সমূহ জানতে পারবেন।

আলোচনার কোন অংশ বুঝতে সমস্যা হলে অথবা জগন্নাথ বিশ্ববিদ্যালয় মোট আসন সংখ্যা তথ্য সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে কমেন্ট করে অবশ্যই জানাবেন। গুপ্ত সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য সমূহ আমাদের নিবন্ধ থেকে জানতে পারবেন। আমাদের সাথে থাকার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Akash

I am Akash Mahmud and I am a Graduate. I love to write articles. I am friendly and helpful. You will get your required information here. Keep Supporting Us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Turn Off Adblocker to Get Your Information