Admission

সরকারি ও বেসরকারি স্কুল ভর্তি ২০২৩ বিজ্ঞপ্তি (gsa.teletalk.com.bd) ঢাকা এবং বাংলাদেশ

ঢাকা শহরসহ বাংলাদেশের সকল সরকারি এবং বেসরকারি বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩।

সরকারি ও বেসরকারি স্কুল ভর্তি ২০২৩: ঢাকা শহরসহ বাংলাদেশের সকল সরকারি এবং বেসরকারি বিদ্যালয় সমূহে ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (DSHE) কর্তৃক এই ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। gsa.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন কার্যক্রম চলবে। আবেদন কার্যক্রম ১৬ নভেম্বর ২০২২ তারিখ সকাল ১১ টা থেকে শুরু হয়ে ৬ ডিসেম্বর ২০২২ তারিখ বিকাল ৫ টা পর্যন্ত চলবে। Read in English

২০২৩ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি বিদ্যালয় সমূহে ভর্তির জন্য আগ্রহী সকল শিক্ষার্থীদের কে নির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করে অনলাইনে আবেদন সম্পন্ন করতে হবে। ডিজিটাল লটারি সিস্টেমের মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি নিশ্চিত করা হবে। অনলাইনে আবেদনের সময় একজন শিক্ষার্থী সর্বোচ্চ ৫ টি বিদ্যালয় তার পছন্দের লিস্টে রাখতে পারবেন।

সরকারি ও বেসরকারি স্কুল ভর্তি ২০২৩

রাজধানী ঢাকা সহ সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। একইসাথে সারাদেশের জেলা সদর ও উপজেলা সদরের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি জানানো হয়েছে। আবেদনকৃত সকল শিক্ষার্থীদের ভর্তির জন্য আগামী ১০ ডিসেম্বর ২০২২ তারিখে ডিজিটাল লটারি প্রক্রিয়া অনুষ্ঠিত হবে।

২০২২ শিক্ষাবর্ষের মতো এইবারও লটারি প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি নিশ্চিত করা হবে। অনলাইন বা ডিজিটাল মাধ্যমে সরকারি ও বেসরকারি স্কুলে ভর্তির লটারি অনুষ্ঠিত হবে।

সরকারি ও বেসরকারি বিদ্যালয়সমূহের ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

প্রতিষ্ঠান সরকারি মাধ্যমিক বিদ্যালয়
ভর্তির পদ্ধতি অনলাইন আবেদন পদ্ধতি
ভর্তির আবেদনের সময় ১৬ নভেম্বর ২০২২ তারিখ সকাল ১১ টা থেকে শুরু হয়ে ৬ ডিসেম্বর ২০২২ তারিখ বিকাল ৫ টা
শিক্ষার্থী বাছাই পদ্ধতি লটারি
প্রাথমিক আবেদন ফি ১১০ টাকা
অনলাইনে আবেদনের ওয়েবসাইট https://gsa.teletalk.com.com
লটারি অনুষ্ঠানের তারিখ ১০ ডিসেম্বর ২০২২

বিদ্যালয় সমূহে ভর্তির আবেদন ও লটারির তারিখ

ঢাকা শহরসহ সারাদেশের সরকারি এবং বেসরকারি বিদ্যালয় সমূহে ভর্তির জন্য অনলাইনে আবেদন কার্যক্রম gsa.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে চলবে। সকল শিক্ষার্থীদের কে আগামী ১৬ নভেম্বর ২০২২ তারিখ থেকে শুরু করে প্রায় ৬ ডিসেম্বর ২০২২ তারিখ বিকাল ৫ টার মধ্যে নির্দিষ্ট তথ্য প্রদান করে আবেদন সম্পন্ন করতে হবে।

সকল বিদ্যালয় সমূহে একই পদ্ধতিতে শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। লটারি ব্যতীত আর কোনোভাবে পরীক্ষা গ্রহণের মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা যাবে না। আগামী ১০ ডিসেম্বর ২০২২ তারিখে অনলাইনে ডিজিটাল লটারি প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে আগামী ২৮ ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যে সমকোণ ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।

বিদ্যালয়ের ভর্তির ফরম এবং ভর্তি ফি

২০২২ শিক্ষাবর্ষের মতো এই বছরও কোন প্রকার ভর্তি ফরম বিদ্যালয় থেকে প্রদান করা হবে না। https://gsa.teletalk.com.bd ওয়েবসাইট থেকে সকল শিক্ষার্থীকে আবেদন করতে হবে।

২০২২ শিক্ষা বর্ষে অনলাইনে ভর্তির আবেদন ফি নির্ধারণ করা হয়েছিল ১১০ টাকা। এ বছরেও একই পরিমাণ ভর্তির আবেদন ফি থাকবে। টেলিটক প্রিপেইড সিম ব্যবহার করে নির্দিষ্ট পদ্ধতিতে এস এম এস প্রেরণের মাধ্যমে আবেদন কে পরিশোধ করতে হবে।

সরকারি ও বেসরকারি স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ pdf

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা মন্ত্রণালয় থেকে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সমূহে ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি এবং বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহ ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। উভয় ভর্তি বিজ্ঞপ্তিটি আমাদের এই আলোচনায় উল্লেখ করা হলো।

নিচে উল্লেখিত পিডিএফ লিঙ্ক থেকে আপনারা সরাসরি সরকারি ও বেসরকারি স্কুল ভর্তি ২০২৩ বিজ্ঞপ্তি সংগ্রহ করতে পারবেন।

Govt School Admission Circular 2023 pdf

নিচে দেওয়া লিংকে ক্লিক করে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের ভর্তির বিজ্ঞপ্তি ২০২৩ এর পিডিএফ ফাইল সংগ্রহ করে নিন।Govt-School-Admission-Circular-2023-pdf

govt school admission circular 2023 pdf download link:

http://www.dshe.gov.bd/sites/default/files/files/dshe.portal.gov.bd/notices/4035920c_b2af_47ca_824c_09c9097ca3ef/Govt-school1.pdf

Private School Admission Circular 2023 pdf

নিচে দেওয়া লিংকে ক্লিক করে বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের ভর্তির বিজ্ঞপ্তি ২০২৩ এর পিডিএফ ফাইল সংগ্রহ করে নিন।Private-School-Admission-Circular-2023-pdf

private school admission circular 2023 pdf download link:

http://www.dshe.gov.bd/sites/default/files/files/dshe.portal.gov.bd/notices/4035920c_b2af_47ca_824c_09c9097ca3ef/Non-Govt-school.pdf

মাধ্যমিক বিদ্যালয়ে লটারির মাধ্যমে শিক্ষার্থী বাছাই

ঢাকা সহ সারা দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহ আবেদনকৃত সকল শিক্ষার্থীদের মধ্য থেকে লটারির মাধ্যমে ভর্তি যোগ্য শিক্ষার্থী বাছাই করা হবে। কেন্দ্রীয় পর্যায়ে ২০২৩ শিক্ষাবর্ষে সরকারি বিদ্যালয়ের সমূহে ভর্তির জন্য ডিজিটাল লটারি অনুষ্ঠিত হবে।

লটারি প্রক্রিয়ার মাধ্যমে সকল প্রতিষ্ঠানসমূহ কে নির্দিষ্ট শ্রেণী সমূহ শিক্ষার্থী ভর্তি করতে হবে। সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সমূহের লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি পদ্ধতি সংক্রান্ত যাবতীয় তথ্য সমূহ নীতিমালা তে উল্লেখ করা হয়েছে।

যে সকল শিক্ষা প্রতিষ্ঠানসমূহ এই ডিজিটাল লটারি প্রক্রিয়ার বাইরে থাকবে তাদেরকেও শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে স্ব-স্ব প্রতিষ্ঠানের ভর্তি কমিটির উপস্থিতিতে লটারির মাধ্যমে অন্যান্য সকল প্রতিষ্ঠান সমূহ কে শিক্ষার্থী ভর্তির নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

সরকারি মাধ্যমিক বিদ্যালয় কর্মরত শিক্ষক শিক্ষিকাদের সন্তান দের জন্য প্রতিষ্ঠানসমূহে ভর্তির ২% কোটা নীতিমালায় সংরক্ষিত ছিল। বর্তমানে তা তুলে দেওয়া হয়েছে।

অনলাইনে ভর্তির আবেদন ফরম পূরণ লিংক

২০২৩ শিক্ষাবর্ষে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সমূহে ভর্তির আবেদন ফরম পূরণের জন্য শিক্ষার্থীদের কে https://www.dshe.gov.bd অথবা https://gsa.teletalk.com.com ওয়েবসাইট ভিজিট করতে হবে। উক্ত ওয়েবসাইটে প্রবেশের পর শিক্ষার্থীরা ভর্তির আবেদনের যোগ্যতা, আবেদনের সময় এবং ভর্তি প্রক্রিয়া সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে পারবেন।

নির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করে সকল শিক্ষার্থীদের কে ভর্তির আবেদন সম্পন্ন করতে হবে।

সরকারি স্কুলে ভর্তি নীতিমালা

সকল শিক্ষার্থীদের কে নির্দিষ্ট নীতিমালা অনুসরণ করে ভর্তির অনলাইন আবেদন কার্যক্রম সম্পন্ন করতে হবে। এবং এই নীতিমালা অনুযায়ী ২০২৩ শিক্ষাবর্ষে সরকারি বিদ্যালয় সমূহের বিভিন্ন শ্রেণীতে শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

২০২২ সালে প্রকাশিত সরকারি মাধ্যমিক বিদ্যালয় ভর্তি নীতিমালা সংক্রান্ত যাবতীয় তথ্য এই লিংক থেকে জেনে নিন। ছয় পৃষ্ঠার নীতিমালাটি এই লিংক থেকে ডাউনলোড করে নিন।

PDF Download Link: http://www.shed.gov.bd/sites/default/files/files/shed.portal.gov.bd/notices/83ce8225_047e_4630_aacb_362716b52f4b/669.1.pdf

Akash

I am Akash Mahmud and I am a Graduate. I love to write articles. I am friendly and helpful. You will get your required information here. Keep Supporting Us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Turn Off Adblocker to Get Your Information