Others

ঢাকার লোডশেডিং এর সময়সূচী। ঢাকার লোডশেডিং সিডিউল ডাউনলোড

ঢাকা শহরে এবং ঢাকা জেলা অভ্যন্তরে বসবাসরত সকল বাসিন্দারা আজকের এই নিবন্ধ থেকে ঢাকার লোডশেডিং এর সময়সূচী পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে নিতে পারবেন।

ঢাকার লোডশেডিং এর সময়সূচী: তীব্র জ্বালানি সংকটের কারণে বাংলাদেশ এর সকল ডিজেল ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। যার ফলে সারা দেশ এখন তীব্র বিদ্যুৎ সংকটে ভুগছে। জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী সম্প্রতি ঘোষণা দেন সারাদেশে সিডিউল মোতাবেক ২ থেকে ৫ ঘন্টা লোডশেডিং চলবে। এছাড়াও জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয় থেকে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়েছে। দেশের সর্বস্তরের নাগরিকদের এই সকল নির্দেশনা অনুসরণ করে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য আহ্ববান করা হয়েছে। Read in English

Make Money Online With Mobile 2022

প্রতিদিন ফ্রি ১০০ টাকা মোবাইল রিচার্জ করুন অথবা বিকাশে টাকা নিন

জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয় থেকে দেশের সকল অফিস আদালতের সময় সীমিত করার জন্য জানানো হয়েছে। ঢাকা শহরে সকল বাসিন্দারা শহরের সকল স্থানের লোডশেডিং এর সময়সূচী জানতে চান। ঢাকার লোডশেডিং এর সময়সূচি সংক্রান্ত সকল তথ্য সমূহ আমাদের এই নিবন্ধের মাধ্যমে বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

ঢাকা শহরে এবং ঢাকা জেলা অভ্যন্তরে বসবাসরত সকল বাসিন্দারা আজকের এই নিবন্ধ থেকে ঢাকার লোডশেডিং এর সময়সূচী পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে নিতে পারবেন। ঢাকার লোডশেডিং এর সময়সূচি সংক্রান্ত সকল বিস্তারিত তথ্যসমূহ আমাদের এই নিবন্ধের মাধ্যমে উল্লেখ করা হয়েছে। আজকের আলোচনা থেকে ঢাকায় বসবাসরত সকল বাসিন্দারা লোডশেডিং এর সময়সূচি ডাউনলোড করে নিতে পারবেন।

ঢাকা বিভাগ লোডশেডিং সিডিউল

ঢাকা বিভাগের এবং ঢাকা জেলার সকল এলাকা সমূহের জন্য লোডশেডিং এর সময়সূচী প্রকাশ করা হয়েছে। ১৯ জুলাই ২০২২ তারিখ থেকে সকাল দশটা থেকে রাত দশটা পর্যন্ত এই সিডিউল মোতাবেক লোডশেডিং চলমান থাকবে। আপনার নির্দিষ্ট এলাকায় কোন সময় লোডশেডিং হবে তা এই সিডিউল থেকে জানতে পারবেন। ডিপিডিসি বা ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত এই লোডশেডিং সিডিউল থেকে ঢাকা জেলার মানুষ উপকৃত হবেন।

ফেসবুক থেকে আয় করার উপায়। 2022 সালে ফেসবুক থেকে আয়

www.dpdc.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ ঢাকা জেলার জন্য লোডশেডিং সিডিউল প্রকাশ করেছে। ঢাকার লোডশেডিং এর সময়সূচী ডাউনলোড করে নিয়ে সবাই নির্ধারিত সময়ের মধ্যে তাদের গুরুত্বপূর্ণ সকল কাজগুলো সম্পন্ন করতে পারবেন।

ঢাকার লোডশেডিং এর সময়সূচী

ঢাকা জেলার জন্য মোট ২০ টি এলাকার লোডশেডিং সিডিউল আজ ডিপিডিসি তাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করেছে। ঢাকার লোডশেডিং এর সময়সূচী অনুযায়ী সকল এলাকাই লোডশেডিং থাকবে। জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয় করছি সারাদিনের ২ ঘন্টা লোডশেডিং এর কথা উল্লেখ করা থাকলেও কিছু ক্ষেত্রে তা 6 থেকে 7 ঘন্টা পর্যন্ত চলছে। শহরের বাইরের এলাকায় তা আরো ভয়াবহ। কোন কোন স্থানে সারাদিনে 10 থেকে 12 ঘন্টা লোডশেডিং চলছে।

SEE MORE

www.dpdc.gov.bd ওয়েবসাইট থেকে ঢাকা জেলার সকল এলাকার লোডশেডিং এর সিডিউল এর পিডিএফ ফাইল ডাউনলোড করে নেওয়া যাবে। আপনারা যে উপায় অনুসরণ করে এই লোডশেডিং এর সময়সূচি ডাউনলোড করতে পারবেন তা আমাদের এই নিবন্ধ থেকে জানানো হচ্ছে। আশা করি সকল গ্রাহকগণ খুব সহজেই ঢাকার লোডশেডিং এর সময়সূচী ডাউনলোড করতে পারবেন।

ঢাকার লোডশেডিং শিডিউল ডাউনলোড উপায়

অনেকেই এখন ঢাকার লোডশেডিং এর সময়সূচী ডাউনলোড করতে চান। কিন্তু তারা জানেন না কিভাবে এই লোডশেডিং এর সময়সূচির পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে হবে। আপনি যদি ঢাকার লোডশেডিং সিডিউল ডাউনলোড করতে চান তাহলে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  • সর্ব প্রথমে www.dpdc.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • ডান নেভিগেশন থেকে লোডশেডিং এর সময়সূচি অপশনে ক্লিক করুন।
  • পরবর্তী পেজ থেকে আপনি ঢাকার সমস্ত অঞ্চলের তালিকা দেখতে পাবেন।
  • আপনার নিজস্ব এলাকার ডাউনলোড বাটনে ক্লিক করুন।

আপনার ডিভাইসে একটি পিডিএফ ফাইল ডাউনলোড হয়ে যাবে। এপিডিএফ ফাইল অনুযায়ী ঢাকার লোডশেডিং এর সময়সূচী জেনে নিন।

Dhaka Load Shedding Schedule PDF

ঢাকা জেলার অন্তর্গত সকল এলাকার লোডশেডিং এর সময়সূচি ডাউনলোড লিংক নিচে দেওয়া হল। সকল এলাকার লোডশেডিং এর সময়সূচি ডাউনলোড করতে নিচের লিংকে প্রবেশ করুন।

SL NO. OFFICE NAME SCHEDULE
1 Adabor Download
2 Azimpur Download
3 Banasree Download
4 Banglabazar Download
5 Bangshal Download
6 Bashaboo Download
7 Demra Download
8 Dhanmondi Download
9 Fatulla Download
10 Jigatola Download
11 Jurain Download
12 Kakrail Download
13 Kamrangirchar Download
14 Kazla Download
15 Khilgaon Download
16 Lalbag Download
17 Maniknagar Download
18 Matuail Download
19 Mogbazar Download
20 Motijheel Download
21 Mugdapara Download
22 Narayangonj (east) Download
23 Narayangonj (west) Download
24 Narinda Download
25 Paribag Download
26 Postogola Download
27 Rajarbag Download
28 Ramna Download
29 Satmosjid Download
30 Shamoli Download
31 Sher-e-bangla nagar Download
32 Shyampur Download
33 Siddhirgonj Download
34 Sitalakhya Download
35 Swamibag Download
36 Tejgaon Download

ঢাকার লোডশেডিং এর সময়সূচীঢাকার লোডশেডিং এর সময়সূচী

জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের নির্দেশনা সমূহ

বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে এবং বিদ্যুতের ঘাটতি পূরণে জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয় কর্তৃক যে সকল নির্দেশনা গুলো প্রদান করা হয়েছে তা নিচে উল্লেখ করা হলো। দেশের সকল নাগরিকগণকে অবশ্যই এই নির্দেশনা গুলো অনুসরণ করতে হবে।

  • লোকসান কমাতে ডিজেল ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বন্ধ থাকবে।
  • অফিস সময় কমিয়ে আনার চিন্তাভাবনা
  • সপ্তাহে একদিন পেট্রোল পাম্প বন্ধ থাকবে।
  • রাত ৮ঃ০০ টার পর সকল দোকান পেট বন্ধ করতে হবে।
  • সরকারি বেসরকারি সব বৈঠক ভার্চুয়ালি করার সিদ্ধান্ত।
  • সকল নাগরিকদের নিজস্ব অবস্থান থেকে বিদ্যুৎ সাশ্রয় করতে হবে।
  • সরকারি বেসরকারি সকল অফিস এবং বাসা বাড়িতে এসির ব্যবহার সীমিত রাখা এবং এসির তাপমাত্রা সর্বোচ্চ ২৫ ডিগ্রি সেলসিয়াসের ওপর রাখতে হবে।

এবং আগামী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এইভাবে লোডশেডিং চলতে থাকবে।

এরিয়া ভিত্তিক লোডশেডিং শিডিউল ডাউনলোড

ঢাকা সহ দেশের 64 জেলার সকল এলাকায় এরিয়া ভিত্তিক লোডশেডিং চলছে। বিদ্যুৎ সল্পতার কারণে নির্ধারিত সিডিউল এর বাইরে গিয়ে কোন কোন এলাকায় 10 থেকে 12 ঘন্টা পর্যন্ত লোডশেডিং চলছে। লোডশেডিং এর ফলে জনজীবন এখন প্রায় বিপর্যস্ত।

এই নিবন্ধের মাধ্যমে আমরা ঢাকার লোডশেডিং এর সময়সূচী সহ অন্যান্য সকল বিস্তারিত তথ্য সমূহ উল্লেখ করেছি। এছাড়াও আমাদের ওয়েবসাইট থেকে ৬৪ জেলার সকল এলাকার লোডশেডিং এর সময়সূচী ডাউনলোড করে নিতে পারবেন। ঢাকার বাইরের কোন স্থানের সময়সূচি ডাউনলোড করতে নিচের লিংক এ প্রবেশ করুন।

Akash

I am Akash Mahmud and I am a Graduate. I love to write articles. I am friendly and helpful. You will get your required information here. Keep Supporting Us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Turn Off Adblocker to Get Your Information