Admission ResultUniversity

চবি বি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২। https://admission.cu.ac.bd

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বি (মানবিক) ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। আপনার ফলাফল ডাউনলোড করুন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বি ইউনিট ফলাফল ২০২১-২২, চবি বি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বি ইউনিট ফলাফল ২০২২, চবি মানবিক ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) মানবিক ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২, Chittagong University (CU) B Unit Result 2022,  চবি রেজাল্ট ২০২২ (বি ইউনিট)।

চবি বি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২: আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট https://admission.cu.ac.bd থেকে চবি বি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশ করা হয়েছে। গত ২০ আগস্ট ২০২২ তারিখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বি ইউনিট বা মানবিক অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। সম্পূর্ণ আলোচনাটি পড়ার মাধ্যমে আপনি চবি বি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ জানার পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন। নির্দিষ্ট ওয়েবসাইটে প্রবেশ করে শিক্ষার্থীগণ তাদের ইউজার আইডি পাসওয়ার্ড এবং ওয়েবসাইটের চাহিদার মত যাবতীয় তথ্য ব্যবহারের মাধ্যমে ভর্তি পরীক্ষার ফলাফল জানতে পারবেন। Read in English

Make Money Online With Mobile 2022

প্রতিদিন ফ্রি ১০০ টাকা মোবাইল রিচার্জ করুন অথবা বিকাশে টাকা নিন

আপনি যদি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন এবং চবি বি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ জানতে চান তাহলে আমাদের নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বি (কলা ও মানবিক) ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ সংক্রান্ত বিস্তারিত তথ্য এই নিবন্ধে জানানো হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বি ইউনিট ফলাফল ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বি ইউনিট হল কলা ও মানবিক অনুষদ। বি ইউনিটে মোট ১,২২১টি শুন্য আসন রয়েছে। গত ২০ আগস্ট ২০২২ তারিখে সকাল ১১ টা থেকে বেলা ১২ টা এবং বিকাল ৩:৩০ টা থেকে ৪:৩০  টা পর্যন্ত মোট দুইটি শিফটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বি ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীগণ এখন অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে চবি বি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ জানতে পারছেন।

ফেসবুক থেকে আয় করার উপায়। 2022 সালে ফেসবুক থেকে আয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অসংখ্য শিক্ষার্থী কলা ও মানবিক ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। যার মধ্যে অনেকেই https://admission.cu.ac.bd ওয়েবসাইটে প্রবেশ করে ফলাফল জানার পদ্ধতি সম্পর্কে জানেন না। চিন্তার কোন কারণ নেই আমরা এ সংক্রান্ত বিস্তারিত তথ্য উল্লেখ করেছি।

চবি বি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ (মেরিট লিস্ট ও ওয়েটিং লিস্ট)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বি ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীরা এখন ফলাফল জানার জন্য আগ্রহী। গত ২০ আগস্ট ২০২২ তারিখে দুইটি শিফটের ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের মোট ১০০ টি বহুনির্বাচনী প্রশ্নের উত্তর দিতে হয়। যেখানে প্রতিটি প্রশ্নের মান ছিল এক এবং প্রতিটি ভুল উত্তর প্রদানের জন্য শিক্ষার্থী প্রাপ্ত নম্বর থেকে ০.২৫ নম্বর কেটে নেওয়া হবে।

মানবিক বিভাগের সকল শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার ফলাফল উক্ত পদ্ধতি অনুযায়ী তৈরি করা হয়েছে। ন্যূনতম ৪০ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীরাই ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে মেরিট লিস্ট অথবা ওয়েটিং লিস্টে সুযোগ পাবেন এবং ভর্তির জন্য মনোনীত হবেন।

https://admission.cu.ac.bd বি ইউনিট রেজাল্ট

নিচের পদ্ধতি গুলো অনুসরণের মাধ্যমে সকল শিক্ষার্থীরা খুব সহজেই চবি বি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ জানতে পারবেন।

DOWNLOAD

  • সর্ব প্রথমে https://admission.cu.ac.bd ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • এবার ওয়েবসাইটে প্রদত্ত Log In অপশনে ক্লিক করুন।
  • আপনার User Id এবং Password প্রদান করে log in করুন।
  • এবার আপনার ইউনিট সিলেক্ট করুন।
  • ওয়েবসাইটের চাহিদা মত যাবতীয় তথ্য প্রদান করে সাবমিট অপশনে ক্লিক করুন।

উপরে উল্লেখিত এই সহজ পদ্ধতি গুলো অনুসরণের মাধ্যমে শিক্ষার্থীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর মানবিক ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে চবি বি ইউনিট ফলাফল

যে কোন অপারেটরের মোবাইল নম্বর থেকে এসএমএস প্রেরণ করেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বি ইউনিট ফলাফল ২০২২ জানতে পারবেন। এসএমএস পূরণের মাধ্যমে ফলাফল জানতে নিচের পদ্ধতি অনুসরণ করুন।

CU <স্পেস> ইউনিট <স্পেস> রোল লিখুন এবং 16321 এ পাঠান 

ভর্তি পরীক্ষার ফলাফল অনুযায়ী আপনার প্রাপ্ত নম্বর হিসেবে আপনি মেরিট লিস্ট অথবা ওয়েটিং লিস্টে চান্স পাবেন এবং আসান ফাঁকা থাকা সাপেক্ষে নির্দিষ্ট আসন সমূহে ভর্তির সুযোগ পাবেন।

চবি (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়) কলা ও মানবিক অনুষদ ফলাফল ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলা ও মানবিক ইউনিটে ভর্তি পরীক্ষায় শুধুমাত্র মানবিক বিভাগের শিক্ষার্থীরাই অংশগ্রহণ করেছে। যে সকল শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় ৪০ নম্বর পেয়েছেন তারা ভর্তির জন্য মনোনীত হবেন। সর্বোচ্চ প্রাপ্ত নম্বর থেকে শুরু করে আসন পাকা থাকা সাপেক্ষে শিক্ষার্থীদের সিরিয়াল অনুযায়ী ভর্তি করানো হবে।

চবি বি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ জানার জন্য যে পদ্ধতি গুলো উল্লেখ করা হয়েছে সেগুলো অনুসরণের মাধ্যমে আপনার প্রাপ্ত নম্বর এবং মেরিট লিস্টের স্থান সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

চবি বি/মানবিক ইউনিট বিষয়ভিত্তিক আসন সংখ্যা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটে মোট আসন সংখ্যা ১,২২১টি। 2021- 2022 শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার মাধ্যমে শিক্ষার্থী নির্দিষ্ট আসন সমূহে ভর্তির সুযোগ পাবেন। কলা ও মানবিক ইউনিটের বিষয় ভিত্তিক আসন সংখ্যা নিচে উল্লেখ করা হলো।

Subject Seat
Bengali 110
English 110
History 120
Philosophy 120
History and Culture of Islam 120
Arabic 120
Islamic Studies 120
Institute of Modern Languages 41
Persian Language and Literature 50
Pali 85
Sanskrit 70
Institute of Education and Research 105
Bangladeshi Studies 50

CU (Chittagong University) B Unit Result 2021-22

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলা ও মানবিক অনুষদ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১-২২, CU (Chittagong University) B Unit Result 2021-22, চবি বি ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ সংক্রান্ত বিস্তারিত তথ্যসমূহ আমাদের নিবন্ধ থেকে উল্লেখ করা হয়েছে। শিক্ষার্থীরা আমাদের আলোচনা থেকে পিডিএফ ফাইল আকারেও ফলাফল জানতে পারবেন।

আলোচনার কোন অংশ বুঝতে সমস্যা হলে অথবা ফলাফল জানতে কোনরকম সমস্যায় পড়লে অবশ্যই কমেন্ট করে জানাবেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য এবং নোটিশ সবার আগে পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Akash

I am Akash Mahmud and I am a Graduate. I love to write articles. I am friendly and helpful. You will get your required information here. Keep Supporting Us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Turn Off Adblocker to Get Your Information