NU Corner

২০২০ সম্মান ১ম বর্ষ ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন ২০২২

অনার্স ১ম বর্ষ ফলাফলের পুনঃনিরীক্ষণ আবেদন শুরু হয়েছে। বিস্তারিত তথ্য জেনে আবেদন করুন।

গত 23 এপ্রিল 2022 তারিখ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ সম্মান ১ম বর্ষ পরীক্ষা 2020 এর ফলাফল প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.edu.bd/results ওয়েবসাইটের মাধ্যমে এই ফলাফল প্রকাশিত। শিক্ষার্থীরা 23 এপ্রিল 2022 তারিখ বিকেল চারটা হয়েছে অনলাইন থেকে এই ফলাফল দেখতে পারে। আপনারা যারা এখনো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ সম্মান প্রথম বর্ষ পরীক্ষা 2020 এর ফলাফল জানেন তারা আমাদের ওয়েবসাইট থেকে ফলাফল জেনে নিতে পারবেন। Read in English

এবং ইতিমধ্যে যারা ফলাফল জেনেছেন কিন্তু আশানুরূপ ফলাফল পাননি তারা তাদের খাতা পুনঃনিরীক্ষণের জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ 2020 সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার্থীদের খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করা প্রসঙ্গে নোটিশ প্রদান করেছে। এই নোটিশ অনুযায়ী আগামী 27 এপ্রিল 2022 তারিখ সকাল দশটা থেকে 15 ই মে 2022 তারিখ দুপুর দুইটা পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে। আবেদন সংক্রান্ত সকল বিস্তারিত তথ্য সমূহ আমাদের আজকের এই আলোচনার মাধ্যমে জানানো হয়েছে।

আপনি যদি অনার্স ফার্স্ট ইয়ার পরীক্ষা 2020 এ অংশগ্রহণ করে থাকেন এবং যদি আপনি আশানুরূপ ফলাফল না পান তাহলে এই নির্ধারিত সময়ের মধ্যে খাতা পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের পরীক্ষার ফলাফলের খাতা পুনঃনিরীক্ষণের আবেদন সংক্রান্ত তথ্য সমূহ আজকের এই আলোচনা থেকে জানতে পারবেন।

সম্মান ১ম বর্ষ খাতা পুনঃনিরীক্ষণ আবেদন সংক্রান্ত তথ্য

অনলাইনে আবেদন কার্যক্রম শুরু 27 এপ্রিল 2022 সকাল 10 টা
অনলাইনে আবেদন কার্যক্রম শেষ 15 ই মে 2022 দুপুর 2 টা
ফি প্রদানের শেষ সময় 17 ই মে 2022 বিকাল 4 টা
পত্র প্রতি আবেদন ফি 800 টাকা
অনলাইনে আবেদনের ওয়েবসাইট www.nu.ac.bd / www.nu.edu.bd

অনার্স ফার্স্ট ইয়ার খাতা পুনঃনিরীক্ষণ আবেদন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ফার্স্ট ইয়ার খাতা পুনঃনিরীক্ষণ আবেদন কার্যক্রম 27 এপ্রিল 2012 সালে সকাল দশটা থেকে শুরু হতে যাচ্ছে। যেসকল শিক্ষার্থীরা আশানুরূপ ফলাফল পাননি তারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। এই আবেদন কার্যক্রম 15 ই মে 2022 তারিখ দুপুর 2 টা পর্যন্ত চলমান থাকবে। এবং শিক্ষার্থীগণ 17 ই মে 2022 তারিখ বিকাল 4 টা পর্যন্ত সোনালী ব্যাংকের মাধ্যমে আবেদন ফি প্রদান করতে পারবেন।

www.nu.ac.bd ওয়েবসাইট থেকে আবেদন ফি পূরণ করে শিক্ষার্থী নিজেই Pay Slip  ডাউনলোড করে নিতে পারবে। Pay Slip- এ সংশ্লিষ্ট খাতের হিসাব নং উল্লেখ করা সহ টাকার অংকে লেখা থাকবে। শিক্ষার্থীকে পে স্লিপ সহ নিকটস্থ সোনালী ব্যাংকে গিয়ে প্রদান করে রশিদ গ্রহণ করতে হবে। পত্র কোড অবশ্যই যথাযথভাবে পূরণ করতে হবে।Honours-1st-Year-Result-Review

অনার্স ১ম বর্ষ খাতা পুনঃনিরীক্ষণ আবেদন ফি

2020 সালের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার্থীদের প্রতি পত্রের পুনঃনিরীক্ষণ ফি বাবদ 800 টাকা নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ একজন শিক্ষার্থী তার একটি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে চাইলে আটশত টাকা ফি প্রদান করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে Service Option এ প্রবেশ করে Online Pay Slip এ ক্লিক করতে হবে। তারপর Student Fee থেকে Rescruitning Fee সিলেক্ট করতে হবে।

অনলাইনে অনার্স ১ম বর্ষ খাতা পুনঃনিরীক্ষণ আবেদন সম্পন্ন করার সময় নির্ধারিত স্থানে প্রার্থীর মোবাইল নম্বরটি যথাযথভাবে প্রদান করতে হবে। উক্ত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে শিক্ষার্থীর Payment Status জানানো হবে।

উপসংহার

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ দেশের যেকোনো প্রান্তের শিক্ষার্থীর প্রাণ তাদের খাতা পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিজেরাই এই আবেদন সম্পন্ন করার যাবে। অথবা যারা নিজে থেকে আবেদন সম্পন্ন করতে পারবেন না তারা বিভিন্ন কম্পিউটারের দোকানে যোগাযোগ করুন। অবশ্যই খাতা পুনঃনিরীক্ষণের জন্য নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে।

পরবর্তীতে কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। এছাড়াও উল্লেখ্য যে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন ফি পরিশোধ না হলে প্রার্থীর খাতা পুনঃনিরীক্ষণের আবেদন পদ্ধতি বাতিল করা হবে।

Akash

I am Akash Mahmud and I am a Graduate. I love to write articles. I am friendly and helpful. You will get your required information here. Keep Supporting Us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Turn Off Adblocker to Get Your Information