Govt. JobJobs Corner

সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি 2022। 15th BJSC Job Circular 2022

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন 15 তম BJSC নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। নতুন প্রকাশিত হয় নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী সহকারী জজ পদে মোট 100 জন প্রার্থী নিয়োগ দান করা হবে

সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি 2022: বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন 15 তম BJSC নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। নতুন প্রকাশিত হয় নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী সহকারী জজ পদে মোট 100 জন প্রার্থী নিয়োগ দান করা হবে। আজকের এই আলোচনায় নতুন নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত সকল বিস্তারিত তথ্য সমূহ উল্লেখ করা হয়েছে। পঞ্চদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস এ মোট 100 তে শূন্য পদে সহকারী জজ নিয়োগ দান করার জন্য আবেদন কার্যক্রম 18 মে 2022 থেকে শুরু হবে। আগ্রহী প্রার্থীগণ 12 জুন 2022 তারিখ পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন আজকের এই নিবন্ধের মাধ্যমে। Read in English

Make Money Online With Mobile 2022

প্রতিদিন ফ্রি ১০০ টাকা মোবাইল রিচার্জ করুন অথবা বিকাশে টাকা নিন

15 তম বিজেএস সি নিয়োগ বিজ্ঞপ্তি 2022 এর আবেদন কার্যক্রম, আবেদনের সময় সূচি, আবেদন করার নিয়ম সহ বিস্তারিত তথ্য সমূহ জেনে নিন। সঠিক পদ্ধতি জেনে সঠিক নিয়ম অনুযায়ী অনলাইনে আবেদন সম্পন্ন করুন।

সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি 2022

সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি 2022 সংক্রান্ত গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় তথ্য সমূহ নিচে উল্লেখ করা হলো। 100 পদে সহকারি জজ নিয়োগ বিজ্ঞপ্তি 2022 সংক্রান্ত সকল তথ্য সমূহ এই আলোচনা থেকে জেনে নিতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন
পদের নাম বিজ্ঞপ্তি দেখুন
শুন্য পদ সংখ্যা 100
আবেদন শুরু ১৮ মে ২০২২
আবেদন শেষ ১২ জুন ২০২২
আবেদনের মাধ্যম অনলাইন 
বেতন গ্রেড বিজ্ঞপ্তি দেখুন
ওয়েবসাইট  www.bjsc.gov.bd

সহকারি জজ পদের জন্য আবেদন এর নূন্যতম যোগ্যতা

15 তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি 2022 এর অনুকূলে আবেদন করতে হলে প্রার্থীর নিম্নোক্ত যোগ্যতা থাকতে হবে।

  • প্রার্থীকে অবশ্যই যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে আইন বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক সম্মান ডিগ্রী অথবা আইন বিষয়ে স্নাতক অথবা কোনো স্বীকৃতি বিশ্ববিদ্যালয় হতে আইন বিষয়ে তিন বছর মেয়াদী স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রির অধিকারী হতে হবে।

তবে উক্ত ব্যক্তিকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণীর জিপিএ প্রাপ্ত হতে হবে।

  • কোন প্রার্থীর ফলাফল উক্তরূপ শ্রেণীর পরিবর্তে সিজিপিএ আকারে প্রকাশিত হলে বিশ্ববিদ্যালয় প্রদত্ত সনদ দেয়া স্কেল কে প্রচলিত নম্বর পদ্ধতিতে ধরা হবে। সেই অনুযায়ী প্রার্থীর ফলাফল কে প্রথম শ্রেণীর দ্বিতীয় শ্রেণি এবং তৃতীয় শ্রেণি হিসেবে নির্ধারণ করা হবে।

ফেসবুক থেকে আয় করার উপায় । 2022 সালে ফেসবুক থেকে আয়

প্রার্থীর শারীরিক যোগ্যতা

সহকারী জজ পদের দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করতে হলে অবশ্যই প্রার্থীকে শারীরিকভাবে সক্ষম হতে হবে। উত্তর দায়িত্ব পালনে বাধা হয়ে দাঁড়ায় এমন কোন দৈহিক সমস্যা আছে কিনা তা পরীক্ষণের জন্য স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক গঠিত মেডিকেল বোর্ড বা মেডিকেল অফিসারের সম্মুখে উপস্থিত হতে হবে।

সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি 2022 PDF Download

15 তম বিজেএস সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি 2022 এর অফিশিয়াল সার্কুলার এর পিডিএফ ফাইল নিচে প্রদান করা হলো। আপনারা প্রয়োজনীয় সকল তথ্য সমূহ পিডিএফ ফাইল থেকে দেখে নিতে পারবেন অথবা পরবর্তী প্রয়োজনের জন্য তা ডাউনলোড করে নিতে পারবেন।

সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি 2022১৫ তম সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি 202215 তম বিজেএস নিয়োগ 2022

15 তম বিজেএস নিয়োগ 2022 আবেদন পদ্ধতি

সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি 2022 এর জন্য আগ্রহী প্রার্থীগণ কে অনলাইনে নিম্নোক্ত পদ্ধতিতে আবেদন সম্পন্ন করতে হবে।

  • সর্বপ্রথমে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট bjsc.gov.bd তে প্রবেশ করুন।
  • উক্ত ওয়েবসাইটে কমিশন কর্তৃক নির্ধারিত BJSC Form যথাযথ তথ্যসহকারে পূরণ করুন।
  • সঠিকভাবে সকল তথ্য প্রদান করা সম্পন্ন হলে আপনার তথ্যটি সাবমিট করুন।
  • কমিশন কর্তৃক নির্ধারিত পদ্ধতি অনুযায়ী টেলিটক প্রিপেইড সিম থেকে আবেদন ফি পরিশোধ করুন। আবেদন ফি পরিশোধ করার পদ্ধতি নিচে উল্লেখ করা হলো।

সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি 2022 আবেদন ফি প্রদান

আগ্রহী সকল প্রার্থী অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর 18 ই মে 2022 তারিখ থেকে 14 জন 2022 তারিখ পর্যন্ত টেলিটক প্রিপেইড সিম ব্যবহার করে আবেদন ফি পরিশোধ করতে পারবে। 15 তম বিজেএস সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি 2022 এর আবেদন ফি নির্ধারণ করা হয়েছে 1200  টাকা। নিচের পদ্ধতিগুলো অনুসরণ করে আবেদন ফি পরিশোধ করা যাবে।

সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ফেসবুক থেকে আয় করার উপায় । 2022 সালে ফেসবুক থেকে আয়

সহকারী জজ নিয়োগ 2022 নিয়োগ পরীক্ষা

15 তম বিজেএস সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি 2020 এর জন্য চূড়ান্ত প্রার্থী নিয়োগের উদ্দেশ্যে মোট তিনটি ধাপে প্রার্থীকে বাছাই করা হবে।

প্রাথমিক পরীক্ষা

সকল প্রার্থীকে অংকে 100 নম্বরের MCQ পদ্ধতিতে প্রাথমিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। 100 টি প্রশ্ন থাকবে এবং প্রতিটি প্রশ্নের মান 1, প্রতিটি ভুল উত্তর প্রদানের জন্য 0.25 নম্বর কর্তন করা হবে। পরীক্ষায় ন্যূনতম 50 নম্বর প্রাপ্ত প্রার্থীগণ লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

লিখিত পরীক্ষা

15 তম বিজেএস পরীক্ষার 2022 এ জন্য 1000 নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রাথমিক পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা শুধুমাত্র লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তীতে মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।

মৌখিক পরীক্ষা

লিখিত পরীক্ষায় ন্যূনতম 50 ভাগ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীদের পুনরায় 100 নম্বরের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। মৌখিক পরীক্ষায় ন্যূনতম 50 নম্বর প্রাপ্ত প্রার্থীরা উত্তীর্ণ বলে বিবেচিত হবে।

15 তম বিজেএস সহকারী জজ নিয়োগ পরীক্ষার তারিখ 2022

প্রাথমিক লিখিত ও মৌখিক পরীক্ষার সময়সূচি পরীক্ষাকেন্দ্র সংক্রান্ত ইত্যাদি তথ্য সমূহ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এছাড়া পরীক্ষার তারিখঃ প্রকাশিত হওয়া মাত্রই আমাদের ওয়েবসাইট থেকে আপনাদেরকে জানিয়ে দেবো।

সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি 2022 সংক্রান্ত যেকোন বিস্তারিত তথ্য সমূহ জানতে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি 2022 সংক্রান্ত সকল গুরুত্বপূর্ণ তথ্য সমূহ আমাদের আজকের এই আলোচনায় জানানো হলো। আশা করি সকল তথ্য সমূহ বুঝে সঠিক ভাবে আবেদন করতে পারবেন। যে কোন সমস্যায় পড়লে অবশ্যই আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাবেন।

Akash

I am Akash Mahmud and I am a Graduate. I love to write articles. I am friendly and helpful. You will get your required information here. Keep Supporting Us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Turn Off Adblocker to Get Your Information