AdmissionHSC

হলিক্রস কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-যেভাবে হলিক্রস কলেজে আবেদন করবেন।

Holy Cross College Admission Circular 2022.

হলিক্রস কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

২০২১-২০২২ শিক্ষাবর্ষে হলিক্রস কলেজ একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির উদ্দেশ্যে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। শিক্ষা মন্ত্রণালয় হলিক্রস কলেজ কে নিজস্ব নিয়ম অনুযায়ী শিক্ষার্থী ভর্তির অনুমতি প্রদান করেছে। হলিক্রস কলেজ নিজস্ব নিয়ম অনুযায়ী একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম সংগঠিত করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপনি যদি হলিক্রস কলেজে ভর্তি হতে চান তাহলে আমাদের আজকের আলোচনাটি আপনার জন্য। হলি ক্রস কলেজে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির তথ্যাবলী আমাদের আজকের আলোচনার বিস্তারিত উল্লেখ করা হয়েছে। আগামী ৮ ই জানুয়ারি ২০২২ তারিখ বিকেল ৫ টা থেকে ১১ ই জানুয়ারি ২০২২ তারিখ রাত বারোটা পর্যন্ত শিক্ষার্থীগণ অনলাইনে আবেদন করতে পারবে। St Joseph College Admission Circular 2022

HCC তে ভর্তি ২০২১-২০২২, হলিক্রস কলেজ এডমিশন ২০২২, ২০২১-২০২২ সেশন হলিক্রস কলেজ ভর্তি, হলিক্রস কলেজ ভর্তির আবেদন প্রক্রিয়া ২০২২ সম্পর্কিত সকল তথ্য সমূহ জানার জন্য আমাদের আলোচনাটি শেষ পর্যন্ত পড়ুন। আমাদের সম্পূর্ণ আলোচনার মাধ্যমে আপনারা এ বিষয়ে সকল বিস্তারিত তথ্য সমূহ জানতে পারবেন। সঠিক তথ্য জেনে সঠিকভাবে আবেদন করুন।

হলিক্রস কলেজ ভর্তি ২০২১-২০২২

হলিক্রস কলেজে বিজ্ঞান বিভাগে আসন সংখ্যা ৭৮০  টি। শুধুমাত্র জিপিএ ৫.০০ প্রাপ্ত শিক্ষার্থীগণ বিজ্ঞান বিভাগে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। বিজ্ঞান বিভাগে ভর্তির জন্য আবেদন করতে শিক্ষার্থীর অবশ্যই এসএসসি তে উচ্চতর গণিত এবং জীববিজ্ঞান থাকতে হবে। মানবিক বিভাগের আসন সংখ্যা ২৭০ টি। এসএসসিতে ন্যূনতম জিপিএ ৩.০০ প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন। ব্যবসায় শিক্ষা বিভাগের মোট আসন সংখ্যা ২৮০ টি। শিক্ষা বিভাগে ভর্তির জন্য আবেদন করতে হলে শিক্ষার্থীকে অবশ্যই এসএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.০০ পেতে হবে। তিনটি বিভাগে আবেদনের জন্য উল্লিখিত শর্ত গুলো অবশ্যই পুরন করতে হবে।

বিভাগ পরিবর্তনের ক্ষেত্রে, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগের ন্যূনতম জিপিএ ৪.০০ প্রাপ্ত শিক্ষার্থীরা মানবিক বিভাগে ভর্তির আবেদন করতে পারবে। 

বিজ্ঞান বিভাগ থেকে জিপিএফ ৪.২৫ প্রাপ্ত শিক্ষার্থীরা ব্যবসায় শিক্ষা বিভাগে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

হলি ক্রস কলেজে ভর্তির আবেদন করতে হলে শিক্ষার্থীদের কে অবশ্যই উল্লেখিত সকল শর্ত অনুসরণ করতে হবে। উল্লেখিত শর্ত পূরণ করা ছাড়া কাউকে আবেদন করতে নিষেধ করা হলো।

হলিক্রস কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২
Download Circular

হলিক্রস কলেজ ভর্তির আবেদন প্রক্রিয়া ২০২২

হলি ক্রস কলেজে ২০২১-২০২২ সেশনে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীদের অবশ্যই নির্ধারিত ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে। আগ্রহী শিক্ষার্থীরা https://sites.google.com/view/hcca/ অথবা কলেজের ওয়েবসাইট www.hccbd.com অথবা www.hcc.edu.bd ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে আবেদন ফরম পূরণ করা যাবে। অনলাইনে আবেদন সম্পন্ন হলে বিকাশ চার্জ সহ পরীক্ষার ফি বাবদ ২৬০ টাকা প্রদান করতে হবে।

অনলাইনে ভর্তির আবেদন ফরম পূরণের সময় সঠিক ও নির্ভুল তথ্য প্রদান করতে হবে। আবেদনপত্রে কোন প্রকার ভুল তথ্য প্রদান করা হলে আবেদনপত্রটি বাতিল করা হবে। ভর্তি আবেদন ফরম পূরণের সময় এসএসসি পরীক্ষার প্রবেশপত্র অনুযায়ী তথ্য প্রদান করতে হবে। আবেদন ফরম শিক্ষার্থীর সদ্য তোলা ছবি আপলোড করতে হবে। আবেদন ফরমের শিক্ষার্থীর এসএসসি পরীক্ষায় প্রাপ্ত গ্রেড পয়েন্ট উল্লেখ করতে হবে।

হলিক্রস কলেজ ভর্তি পরীক্ষা ২০২১-২০২২

নির্ধারিত সময়ের মধ্যে আবেদনকৃত শিক্ষার্থীর মধ্য থেকে যোগ্য প্রার্থী বাছাই করে শুধুমাত্র তাদের পরীক্ষা গ্রহণ করা হবে। লিখিত ও মৌখিক পরীক্ষার নম্বর এবং এসএসসি পরীক্ষার নম্বর করার মাধ্যমে মেধাক্রম তৈরি করা হবে। ভর্তি পরীক্ষার ফলাফল কলেজের ওয়েবসাইট এবং নোটিশ বোর্ডে উল্লেখ করা হবে। ফলাফল প্রকাশের তারিখ ভর্তি পরীক্ষার দিন শিক্ষার্থীকে জানানো হবে।

১৪ ই জানুয়ারি ২০২২ তারিখ শুক্রবার বিজ্ঞান বিভাগে এবং ১৫ জানুয়ারি ২০২২ তারিখ শনিবার মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিম্নলিখিত বিষয় অনুযায়ী শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে-

বিজ্ঞান বিভাগ: বাংলা, ইংরেজি, আইসিটি, পদার্থ বিজ্ঞান, রসায়ন, উচ্চতর গনিত ও জীববিজ্ঞান

ব্যবসায় শিক্ষা বিভাগ: বাংলা, ইংরেজি, আইসিটি, সাধারণ গণিত, হিসাব বিজ্ঞান, ব্যবসায় উদ্যোগ এবং ফিন্যান্স ও ব্যাংকিং।

মানবিক বিভাগ: বাংলা, ইংরেজি, আইসিটি, সাধারণ গণিত, ভূগোল, পৌরনীতি, অর্থনীতি ও ইতিহাস।

St Joseph College Admission Circular 2022

হলিক্রস কলেজ ভর্তি ২০২২ শেষ কথা 

বিবাহিত শিক্ষার্থীদের আবেদন করার কোন প্রয়োজন নেই। সেশন চলাকালীন সময়ে কারো বিয়ে হলে তাকে টিসি দেওয়া হবে। সকল শিক্ষার্থীকে কলেজ নির্ধারিত ইউনিফর্ম পরিধান করতে হবে। কলেজ প্রাঙ্গণে কোন প্রকার মোবাইল আনা ও ব্যবহার করা সম্পূর্ণ নিষেধ। যেসকল শিক্ষার্থীগণ এ বিষয়ে আপত্তি রাখবেন তাদের আবেদন করার কোন প্রয়োজন নেই। হলিক্রস কলেজ ভর্তি প্রক্রিয়া ২০২২ সংক্রান্ত বিস্তারিত সকল তথ্য সমূহ জানার জন্য কলেজের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন। ভর্তি পরীক্ষার দিন অবশ্যই সকল শিক্ষার্থীদের কে সকল ধরনের স্বাস্থ্য বিধি অনুসরণ করতে হবে।

উপরোক্ত আলোচনায় হলিক্রস কলেজ কর্তৃপক্ষের প্রকাশিত ২০২১-২০২২ সেশনে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য উল্লেখ করা হয়েছে। আলোচনার কোনো অংশ বুঝতে সমস্যা হলে অথবা যেকোন প্রশ্ন আপনারা কমেন্ট বক্সে জানাতে পারেন। আমরা আপনাদের সকল সমস্যার সমাধান করার চেষ্টা করব।

এছাড়াও যেকোনো ধরনের শিক্ষামূলক কনটেন্ট সাজেশনস ও অন্যান্য তথ্যের জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আজকের আলোচনার শেষ পর্যন্ত সাথে থাকার জন্য সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ।

Akash

I am Akash Mahmud and I am a Graduate. I love to write articles. I am friendly and helpful. You will get your required information here. Keep Supporting Us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Turn Off Adblocker to Get Your Information