Govt. JobJobs Corner

বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ [মোট ৩৫ টি শূন্যপদ]

Bangladesh Handloom Board Job Circular 2022.

বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: সম্প্রতি বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (Bangladesh Tat Board Job Circular 2022) প্রকাশিত হয়েছে। বাংলাদেশ তাঁত বোর্ড এর অফিশিয়াল ওয়েবসাইট www.bhb.gov.bd এর মাধ্যমে এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। নতুন প্রকাশিত এ নিয়োগ বিজ্ঞপ্তিতে ৭ টি ভিন্ন পদের বিপরীতে সর্বমোট ৩৫ জন যোগ্যপ্রার্থী নিয়োগের কথা উল্লেখ করা হয়েছে। আপনি যদি বাংলাদেশ তাঁত বোর্ড জব সার্কুলার ২০২২ এর বিপরীতে আগ্রহী হয়ে থাকেন। অথবা বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি বিপরীতে আবেদন করতে চান তাহলে আজকের আলোচনাটি আপনার জন্য। বাংলাদেশ তাট বোর্ড জব সার্কুলার ২০২২ সম্পর্কে সকল বিস্তারিত তথ্য সমূহ আজকের আলোচনায় উল্লেখ করা হয়েছে। তাঁত বোর্ড জব সার্কুলার ২০২২ এর নিয়োগ বিজ্ঞপ্তি, আবেদনের সময়সীমা এবং আবেদন পদ্ধতি সম্পর্কে জানতে আলোচনার শেষ পর্যন্ত আমাদের সাথে থাকুন। Read in English

বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ তাঁত বোর্ড ১৯৭৮ সালের সর্বপ্রথম তার যাত্রা শুরু করে। এটি একটি সরকারি মালিকানাধীন সংস্থা। এবং বস্ত্র এবং পাট মন্ত্রণালয় কর্তৃপক্ষ কর্তৃক পরিচালিত হয়। বাংলাদেশ তাঁত বোর্ড কর্তৃপক্ষ মোট সাতটি শূন্য পদে যোগ্য প্রার্থী নিয়োগের কথা উল্লেখ করেছে। তাঁত বোর্ড কর্তৃপক্ষ কর্তৃক যে সাত টি পদে প্রার্থী নিয়োগ করা হবে তা আমাদের আলোচনায় বিস্তারিত ভাবে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ তাঁত বোর্ড এর চাকরি করে আপনিও একটি সুন্দর ক্যারিয়ার গড়তে পারেন। সুন্দর ক্যারিয়ার গড়ার লক্ষ্যে দেরি না করে এখনই বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি জব সার্কুলার ২০২২ এর বিপরীতে আবেদন সম্পন্ন করুন। নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত সকল বিস্তারিত তথ্য এখানে উল্লেখ করা হয়েছে।

সার্কুলার এর গুরুত্বপূর্ণ তথ্য সমূহ

সংস্থা : বাংলাদেশ তাঁত বোর্ড

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ : ২৭ শে ফেব্রুয়ারি ২০২২

ক্যাটাগরি : ০৭ টি

শূন্য পদের সংখ্যা : ৩৫ টি

চাকরির ধরন : ফুলটাইম

বেতন : ৯,৩০০ – ৫৩,০৬০ টাকা

আবেদন ফি : ৫০০ ও ৭০০ টাকা

আবেদনের সময় : ৩ই মার্চ ২০২২

আবেদনের শেষ সময় : ২৭ ই এপ্রিল ২০২২

বয়স : ১৮ – ৩০ বছর

অফিশিয়াল ওয়েবসাইট : www.bhb.gov.bd

পদ সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য

বাংলাদেশ তাঁত বোর্ড কর্তৃপক্ষ কর্তৃক ৭ টি পদের বিপরীতে ৩৫ জন প্রার্থী নিয়োগ এর কথা উল্লেখ করা হয়েছে। প্রতিটি পদের চাহিদা মতো যোগ্যতা সমূহ এবং প্রয়োজনীয় দক্ষতা ভিন্ন। যে সকল পদ সমুহে প্রার্থী নিয়োগ করা হবে তা হল-

  1. ইন্সট্রাক্টর
  2. ডিজাইনার
  3. হিসাব সহকারী
  4. টেকনিশিয়ান
  5. মাস্টার ড্রায়ার
  6. দক্ষ তাতী
  7. ক্রাফটস ম্যান

আবেদনের সময়সীমা

বাংলাদেশ তাঁত বোর্ড জব সার্কুলার ২০২২ এর আবেদন কার্যক্রম শুরু হবে ৩ মার্চ ২০২২ তারিখ সকাল ১০টা থেকে। আগ্রহী সকল প্রার্থীগণ আগামী ২৭ মার্চ ২০২২ তারিখ বিকাল ৫টা পর্যন্ত অনলাইনে আবেদন সম্পন্ন করতে পারবেন। নির্ধারিত সময় পর কোন প্রকার আবেদনপত্র গ্রহণ করা হবে না। অনলাইনে আবেদন পদ্ধতি নিচে বর্ণনা করা হলো।

বাংলাদেশ তাঁত বোর্ড অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

তাঁত বোর্ড কর্তৃপক্ষ প্রকাশিত অফিসিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি টি নিচে উল্লেখ করা হলো। আপনাদের প্রয়োজনীয় সকল তথ্য সমুহ এই নিয়োগ বিজ্ঞপ্তি থেকে জেনে নিতে পারবেন।

বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ডাউনলোড করুন

তাঁত বোর্ড জব সার্কুলার আবেদন পদ্ধতি ২০২২

আগ্রহী সকল প্রার্থীগণ নিচের বর্ণিত ধাপগুলো অনুসরন করে খুব সহজেই আবেদন কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

Apply Now

  1. আবেদন করতে সর্বপ্রথম ওপরে প্রদত্ত Apply Now অপশনে ক্লিক করুন।
  2. এরপর Application Form অপশনে এ ক্লিক করুন।
  3. বাংলাদেশ তাঁত বোর্ড কর্তৃক বর্ণিত সাতটি পদের মধ্য থেকে আপনার পছন্দসই পদটি সিলেক্ট করে নেক্সট অপশনে ক্লিক করুন।
  4. আপনার যাবতীয় তথ্য প্রদান করে আবেদনপত্র পূরণ করে সাবমিট করুন।

প্রার্থীগণকে অবশ্যই নিজের সঠিক তথ্য প্রদান করে আবেদন পত্র পূরণ করতে হবে। কোন প্রকার ভুল তথ্য প্রদান করা হলে কর্তৃপক্ষ কর্তৃক আবেদনপত্রটি বাতিল করা হবে।

আবেদন ফি প্রদান পদ্ধতি

নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত ১ ও ২ নং পদের জন্য ৭০০ টাকা এবং ৩ থেকে ৭ নং পদের জন্য ৫০০ টাকা আবেদন ফি পরিশোধ করতে হবে। আবেদনপত্র সাবমিট করার অনূর্ধ্ব ৭২ ঘণ্টার মধ্যে এই আবেদন ফি পরিশোধ করতে হবে। টেলিটক প্রিপেইড সিম থেকে নিম্নোক্ত পদ্ধতিতে এসএমএস প্রেরণ এর মাধ্যমে আবেদন ফি পরিশোধ করা যাবে।

প্রথম এসএমএস: BHB <স্পেস> User ID লিখে সেন্ড করুন ১৬২২২ নম্বর এ।

দ্বিতীয় এসএমএস: BHB <স্পেস> Yes <স্পেস> PIN লিখে সেন্ড করুন ১৬২২২ নম্বর এ।

নিয়োগ পরীক্ষা এবং এডমিট কার্ড ডাউনলোড

আবেদন কার্যক্রম সম্পন্ন হলে তার বোর্ড কর্তৃপক্ষ কর্তৃক প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীরা নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। প্রাথমিকভাবে বাছাইকৃত সকল প্রার্থীর নির্ধারিত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য সমূহ জানানো হবে। কর্তৃপক্ষ কর্তৃক এডমিট কার্ড প্রদান করা শুরু হলে নিচে প্রদানকৃত লিংক থেকে ডাউনলোড করা যাবে। কর্তৃপক্ষ কর্তৃক এডমিট কার্ড প্রদান শুরু হলে আমাদের ওয়েবসাইটে সকল তথ্য জানানো হবে।

Download Admit Card

অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সমূহ

শুধুমাত্র লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের কে ডাকযোগে নিম্নোক্ত কাগজপত্রসহ নির্ধারিত ঠিকানায় পৌঁছাতে হবে। সত্যায়িত কাগজপত্র প্রেরণ ঠিকানা হল- তাঁত বোর্ড, বিটিএমসি ভবন (৫ম তলা), ৭-৯ কাওরান বাজার, ঢাকা-১২১৫।

যেসকল কাগজপত্রসমূহ প্রেরণ করতে হবে সেগুলো হলো

  1. তিন কপি পাসপোর্ট সাইজের ছবি
  2. সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র এর কপি
  3. জাতীয় পরিচয় পত্র এর সত্যায়িত অনুলিপি
  4. কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে কোটা প্রমাণপত্র
  5. এবং অনলাইনে আবেদনের প্রিন্ট কপি

কাগজপত্র যাচাই সাপেক্ষে প্রার্থীদেরকে পরবর্তীতে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত নিয়োগ দান করা হবে।

বাংলাদেশ তাঁত বোর্ড জব সার্কুলার ২০২২ সম্পর্কিত সকল বিস্তারিত তথ্য সমূহ আজকের আলোচনায় উল্লেখিত হয়েছে। এ সম্পর্কিত যেকোন প্রশ্ন আপনারা কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা আপনাদের প্রয়োজন এ সকল তথ্য প্রদান করার জন্য চেষ্টা করব। আমাদের সাথে থাকার জন্য সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ।

Akash

I am Akash Mahmud and I am a Graduate. I love to write articles. I am friendly and helpful. You will get your required information here. Keep Supporting Us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Turn Off Adblocker to Get Your Information