ScholarshipSSC

এসএসসি স্কলারশীপ রেজাল্ট ২০২২ সকল বোর্ড প্রকাশিত।

SSC Scholarship Result 2022. Get Details Here.

এসএসসি স্কলারশীপ রেজাল্ট 2022 প্রকাশিত হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ কর্তৃক 16 ই ফেব্রুয়ারি 2022 তারিখ এসএসসি স্কলারশীপ রেজাল্ট 2022 প্রকাশিত হয়েছে। সকল বোর্ডের শিক্ষার্থীদের এস এস সি স্কলারশিপ রেজাল্ট 2022 সম্পর্কে বিস্তারিত তথ্য সমূহ আমাদের আলোচনা উল্লেখ করা হয়েছে। আপনি যদি এসএসসি 2021 পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকেন এবং স্কলারশিপের আবেদন সম্পন্ন করেন তাহলে আজকের আলোচনাটি আপনার জন্যই।

সাধারণত প্রতি বছরই শিক্ষাবোর্ড কর্তৃক প্রত্যেক বোর্ডের সবচেয়ে বেশি নম্বর প্রাপ্ত শিক্ষার্থীদের প্রাথমিকভাবে স্কলারশিপ প্রদান করে থাকে। 16 ই ফেব্রুয়ারি 2022 তারিখ এসএসসি স্কলারশীপ রেজাল্ট 2022 প্রকাশিত হয়েছে। দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনস্থ প্রতিষ্ঠান সমূহ থেকে যেসকল শিক্ষার্থীরাএসএসসি  2022 পরীক্ষায় ভালো ফলাফল করেছিলেন তারা আমাদের আজকের আলোচনার থেকে স্কলারশিপ এর ফলাফল জানতে পারবেন।

এসএসসি স্কলারশীপ রেজাল্ট 2022

এস এস সি স্কলারশিপ সময় 2 বছর। স্কলার্শিপ প্রাপ্ত শিক্ষার্থীদের দুই বছর যাবত প্রতি মাসে অথবা এককালীন কিছু সাহায্য প্রদান করা হবে। সরকারি সকল বিধি বিধান অনুসরণ করে নির্ধারিত সময়ের মধ্যে শিক্ষার্থীদের স্কলারশিপ প্রদান করতে হবে। 16 ফেব্রুয়ারি 2022 তারিখ প্রকাশিত স্কলারশিপের ফলাফলে নিম্নোক্ত পদ্ধতি অবলম্বন করা হয়েছে।

  1. শুধুমাত্র বাংলাদেশের নাগরিকরাই এই মেধা বৃত্তি পাবে।
  2. 2022 সালের এই মেধাবৃত্তি দুই বছর স্থায়ী হবে।
  3. Selected শিক্ষার্থীরা বিনামূল্যে শিক্ষার সুযোগ পাবে।
  4. শিক্ষার্থীর পরবর্তী শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী শিক্ষাবৃত্তি চলমান থাকবে।

এসএসসি স্কলারশীপ 2022

এসএসসি 2021 পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মোট সাড়ে 25 হাজার শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষানবিশ থেকে এই শিক্ষা বৃত্তি দেয়া হবে। তন্মধ্যে তিন হাজার শিক্ষার্থীকে মেধাবৃত্তি এবং সাড়ে 22 হাজার শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি প্রদান করা হবে। দেশের এগারোটি শিক্ষাবোর্ডের মধ্য থেকে শিক্ষার্থী বাছাই করে এই মেধা বৃত্তি প্রদান করা হবে।

এসএসসি স্কলারশীপ রেজাল্ট 2022

সকল এসএসসি স্কলার শিপ 2022 দুই ভাগে শিক্ষার্থীদের দেয়া হবে। মেধা বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের জন্য মাসিক 600 টাকা এবং বছরে এককালীন 900 টাকা প্রদান করা হবে। এবং সাধারণ বৃত্তি প্রাপ্তদের মাসিক 350 টাকা এবং এককালীন 450 টাকা করে প্রদান করা হবে। বৃত্তির টাকা 2021 2022 অর্থবছরে রাজস্ব বাজেটের বৃত্তি মেধাবৃত্তি খাত থেকে নির্বাহ করা হবে।

এসএসসি স্কলারশীপ রেজাল্ট 2022 ফলাফল

16 ফেব্রুয়ারি 2022 তারিখ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ কর্তৃক 2021 সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বিজ্ঞান মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের সকল শিক্ষার্থীদের মেধা বৃত্তি ও সাধারণ বৃত্তি প্রদান করার উদ্দেশ্যে ফলাফল প্রকাশিত হয়েছে।

6whKGEj

ঢাকা রাজশাহী চট্টগ্রাম শিক্ষাবোর্ড সহ সকল শিক্ষা বোর্ডের বিজ্ঞান মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় সাধারণ এবং মেধা বৃত্তি প্রদানের লিস্ট দেয়া হয়েছে। সকল বোর্ডের মেধা বৃত্তির এবং সাধারণ বৃত্তি ফলাফল পিডিএফ আকারে প্রদান করা হয়েছে। নিচে প্রদত্ত লিঙ্কসমূহ ক্লিক করে আপনার বোর্ডের ফলাফল জেনে নিন।

সকল বোর্ড স্কলারশীপ রেজাল্ট 2022 

Dhaka Board SSC Scholarship Result

Rajshahi Board SSC Scholarship Result

Chittagong Board SSC Scholarship Result

Comilla Board SSC Scholarship Result

Jessore Board SSC Scholarship Result

Sylhet Board SSC Scholarship Result

Barisal Board SSC Scholarship Result

Mymensingh Board SSC Scholarship Result

Dinajpur Board SSC Scholarship Result

Madrasah Board SSC Scholarship Result

Akash

I am Akash Mahmud and I am a Graduate. I love to write articles. I am friendly and helpful. You will get your required information here. Keep Supporting Us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Turn Off Adblocker to Get Your Information